David will lead the Delhi Capitals in the absence of Rishabh Pant

আসন্ন মৌসুমের জন্য দলের সহ-অধিনায়ক মনোনীত হয়েছেন অক্ষর প্যাটেল। নিয়মিত অধিনায়ক ঋষভ পান্তের অনুপস্থিতিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল ২০২৩) আসন্ন ১৬ তম আসরে দিল্লি ক্যাপিটালসের নেতৃত্ব দেবেন ডেভিড ওয়ার্নার।

২০২২ সালের ডিসেম্বরে পন্ত যে দুর্ঘটনার একটি অংশ ছিলেন সেই দুর্ঘটনার সময় গুরুতর আঘাতের কারণে, তিনি পুরো আইপিএল ২০২৩ মিস করবেন এবং অস্ট্রেলিয়ান স্টলওয়ার্ট ফ্র্যাঞ্চাইজির নেতৃত্ব দেবেন। ওয়ার্নারকে অধিনায়কত্বের জন্য নিযুক্ত করা হয়েছে ।

ভারতীয় অলরাউন্ডার অক্ষর প্যাটেল তার ডেপুটি হবেন। অক্ষর ফর্ম্যাট জুড়ে দুর্দান্ত ফর্মে রয়েছে এবং চলমান বর্ডার গাভাস্কার ট্রফিতে সত্যিই দুর্দান্ত পারফর্ম করছে। অক্ষর প্যাটেল একজন শীর্ষ অলরাউন্ডার হিসাবে আবির্ভূত হয়েছেন এবং ব্যাট এবং বলের সমান অবদান রেখেছেন।

আইপিএল ২০২২ মেগা নিলামের আগে সানরাইজার্স হায়দ্রাবাদ দ্বারা মুক্তি পাওয়ার পরে, দিল্লি ক্যাপিটালস তাকে ৬.২৫ কোটি টাকায় দলে নিয়েছিল। তিনি দলের প্রত্যাশার প্রতি দাঁড়িয়েছিলেন এবং ওপেনারের ভূমিকাটি চিত্রিত করার সময় একটি দুর্দান্ত কাজ করেছিলেন।

David Warner
David Warner

গত মৌসুমে ১২ টি খেলায়, ওয়ার্নার ৪৩২ রান করেছেন, যার মধ্যে পাঁচটি অর্ধশতক রয়েছে এবং সানরাইজার্স-হায়দরাবাদ -এর বিপক্ষে তার সেরা স্কোর ৯২*(৫৮) এনেছেন। ওয়ার্নার এক দশকেরও বেশি সময় ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অংশ এবং টুর্নামেন্টের ১৩টি সংস্করণ খেলেছেন।

ওয়ার্নারের একটি আইপিএল ফ্র্যাঞ্চাইজির নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও রয়েছে, কারণ তিনি সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক ছিলেন এবং ২০১৬ সালে তাদের প্রথম আইপিএল শিরোপাও দলকে নেতৃত্ব দিয়েছিলেন। ফ্র্যাঞ্চাইজিটি এখনও এই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। “ডেভিড আমাদের অধিনায়ক হবেন এবং অক্ষর প্যাটেল তার ডেপুটি হবেন,” দিল্লি ক্যাপিটালসের মালিকানা গ্রুপের একজন সদস্য ক্রিকবাজকে বলেছেন।

David Warner

ওয়ার্নার ভারত ওয়ানডেতে ফিরে আসবেন দলের প্রধান কোচ হিসেবে রিকি পন্টিংয়ের পাশে থাকায় ডেভিড ওয়ার্নার দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিতে খুব একটা সমস্যায় পড়বেন না। ওয়ার্নার সম্প্রতি টেস্ট সিরিজের জন্য ভারতে ছিলেন কিন্তু দিল্লিতে দ্বিতীয় টেস্টের মাঝপথে পুরো সিরিজ থেকে বাদ পড়ার পর দেশে ফিরে আসেন। উদ্বোধনী ব্যাটারটি তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সময় অ্যাকশনে ফিরে আসবে এবং ২৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ঘোষণা করা অস্ট্রেলিয়ার ১৬ সদস্যের দলে তাকে নাম দেওয়া হয়েছিল।

দিল্লি ক্যাপিটালস তাদের আইপিএল ২০২৩ অভিযান শুরু করবে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ১ এপ্রিল একনা স্টেডিয়ামে।

আরও দেখুনঃ দিল্লি ক্যাপিটাল স্কোয়াড ম্যাচ সময়সূচি