খেলাধুলা ডেস্ক, ঢাকাঃ গতকাল পাল্লেকেলেতে স্বাগতিক শ্রীলঙ্কা মাত্র এক উইকেটের বিনিময়ে ২৯১ রান সংগ্রহ করে দিন শেষ করেছিলো। আজ প্রথম সেশনে বাংলাদেশের বোলারদের ২৬ ওভার খেলা শেষে তাদের দলের মোট রান ৩৩৪। তবে এই ৪৩ রান করতে গিয়ে তাসকিন আহমেদের বলে দুটি উইকেট হারিয়েছে তারা। অধিনায়ক মুমিনুল হক বিচক্ষণ হলে আরও ভালো কিছু হতে পারতো।

ওশাদ্দা ফার্নান্দো দিনের শুরুতেই অর্ধশতক তুলে নেন। দেড়শোর পথে থাকা লাহিরু থিরামান্নে ১০৫তম ওভারের প্রথম বলেই ক্যাচ দিলেন লিটন দাসের হাতে। একই ওভারের চতুর্থ বলে অ্যাঞ্জেলো ম্যাথেউসকেও ফেরাতে পারতেন তাসকিন। কিন্তু বল ব্যাটে লেগেছিলো কিনা সেটি চেক করার জন্য রিভিউ নেয়ার প্রয়োজন মনে করেননি উইকেটরক্ষক লিটন দাস কিংবা অধিনায়ক মুমিনুল। তবে ১০৯তম ওভারের প্রথম বলেই তাকে একইভাবে ফেরানোর পর রিভিউ না নেয়ার সেই আক্ষেপ দীর্ঘায়িত হয়নি।

  ‘রেফারিই হারিয়ে দিয়েছে আর্জেন্টিনাকে’

ধৈর্য্যের ফসল পেয়েছেন তাইজুল ইসলামও। প্রথম টেস্টেরব্যাটিং স্তম্ভ ধনাঞ্জয়া ডি সিলভাকে। তার লাফিয়ে ওঠা বল সিলভার ব্যাটে লেগেই স্লিপে চলে যায়। এবার অবশ্য ভুল করেননি নাজমুল হোসেন শান্ত। ফিরিয়েছেন ফর্মে থাকা এই ব্যাটসম্যানকে। এক প্রান্ত আগলে রেখে প্রথম সেশন শেষে ৬৫ রানে অপরাজিত আছেন ওশাদা ফার্নান্দো।

প্রথম টেস্টের তুলনায় উইকেট বোলারদের কিছুটা সাহায্য করা শুরু করেছে। তবে সেটি দ্বিতীয় দিনের পুরো সময়জুড়ে থাকে কিনা, সেটিই দেখার বিষয়।

আমাদেরবাণী/মৃধা