পুলিশ করোনায় আক্রান্ত

নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  মহামারি করোনাভাইরাসে ইতিমধ্যে বাংলাদেশ পুলিশের ৪ হাজারের বেশি সদস্য আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর।

আজ মঙ্গলবার (২৬ মে ২০২০)  পর্যন্ত নতুন ১৫২ জনসহ পুলিশের মোট ৪ হাজার ৫৩ জন সদস্য আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে মোট ১ হাজার ১১৯ জন পুলিশ সদস্য করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাদের অনেকেই আবার কাজেও যোগ দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর।

আজ দুপুরে বাংলাদেশ পুলিশের সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা এসব কথা জানিয়েছেন। তিনি জানান, আজ পর্যন্ত নতুন করে ১৫২ জন আক্রান্তসহ পুলিশের ৪ হাজার ৫৩ জন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১৪ জন পুলিশ সদস্য ইতিমধ্যেই মারা গেছেন।

পুলিশ সদস্যদের মধ্যে করোনার সংক্রমণ ঝুঁকি কমাতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান মো. সোহেল রানা।

তিনি আরও বলেন, আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

  দেশে ৭ হাজার ৯৯৫ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৬ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে ঈদের দিনও অর্থাৎ গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে পাঁচ হাজার ৪০৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৮ হাজার ৪১১টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৫৭৯ জনে।

আমাদের বাণী ডট কম/২৬ মে ২০২০/সিসিপি