ঝিনাইদহের মহেশপুর উপজেলার সেজিয়া গ্রাম থেকে আব্দুল্লাহ আল মামুন দিগন্ত (৩০) নামে এক যুবক চিরকূট লিখে নিরুদ্দেশ হয়েছেন। গত তিন দিন ধরে তার আর খোঁজ পাওয়া যাচ্ছে না। সনি র‌্যাংগস মটরসের ডেপুটি ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন দিগন্ত সেজিয়া গ্রামের বজলুর রহমানের একমাত্র ছেলে।

গত ২৬ সেপ্টম্বর সকালে পিতা মাতার উদ্দেশ্যে ‘আর কোনদিন ফিরবো না’ চিরকূট লিখে দিগন্ত বাড়ি থেকে বেড়িয়ে যায়। এ ঘটনায় নিখোঁজ মামুনের চাচা মশিয়ার রহমান মহেশপুর থানায় একটি জিডি করেছেন। পারিবারিক সুত্রে জানা গেছে, আব্দুল্লাহ আল মামুন দিগন্ত সনি র‌্যাংগস মটরসে চাকরি করার সময় একটি দুর্ঘটনায় মোটা অংকের টাকা জরিমানা দেয়। প্রাতিষ্ঠানিক নানা ঝামেলার কারণে তিনি বাড়ি আসতেও পারতেন না। এক সময় বাড়ি এসে দেখেন তার স্ত্রী জোবায়দা খাতুন ইম্পা বাবার বাড়ি চলে গেছে। আর আসবে না বলে সাফ জানিয়ে দেয়।

এই দম্পত্তির ৬ মাসের একটি কন্যা সন্তান আছে। মূলত স্ত্রী ও সন্তানের শোক এবং শ্বশুরকে দেওয়া টাকার কারণেই ক্ষোভে অভিমানে আব্দুল্লাহ আল মামুন দিগন্ত বাড়ি ছেড়েছেন বলে মনে করছেন তার পরিবার। যাওয়ার সময় স্ত্রী ইম্পার কাছেও একটি চিঠি লিখে গেছেন মামুন। ওই চিঠি মামুন তার চাচাতো ভাই মাহফুজের কাছ রেখে যায় ইম্পাকে দেয়ার জন্য। চিঠিতে অনেক মান অভিমান ও ক্ষোভের কথা উল্লেখ করেছেন মামুন।

মামুনের বোন নুসরাত জাহান জানান, তার একমাত্র ভাইকে খুঁজে না পেয়ে তার পিতা মাতাসহ পরিবারের সবাই শোকাহত। সারাক্ষণ মা ও আব্বা কান্নাকাটি করছে সন্তানের জন্য।

বিষয়টি নিয়ে মহেশপুর থানার ওসি রাশেদুল আলম জানান, আমরা জিডি এন্ট্রির পর নিখোঁজ ব্যক্তির সন্ধানে সবখানেই ম্যাসেজ দিয়ে দিয়েছি। একজন এসআই বিষয়টি তদন্ত করছেন বলেও তিনি জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।