ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কোর্স ফাইনাল পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় বিভিন্ন বিভাগের নয় শিক্ষার্থীর শাস্তির সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটি। এদের মধ্যে সাত শিক্ষার্থীর এক বছর ইয়ার বাতিল এবং দুই শিক্ষার্থীর একটি করে কোর্স পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটির ৫৩তম সভায় তাদের ব্যাপারে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু।

সুপারিশগুলো নিয়মতান্ত্রিকভাবে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় উপস্থাপনের মাধ্যমে তাদের শাস্তি নিশ্চিত করা হবে বলে জানিয়েছে সূত্র।

এ বিষয়ে পরীক্ষা শৃঙ্খলা কমিটির সদস্য সচিব এ কে আজাদ লাভলু জানান, ‘সোমবার পরীক্ষা শৃঙ্খলা কমিটির ৫৩তম সভা ছিল। সভায় বিভিন্ন বিভাগের বার্ষিক ও সেমিস্টার পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় নয় শিক্ষার্থীর ব্যাপারে শাস্তির সুপারিশ করা হয়েছে।’
ইয়ার বাতিলের জন্য সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিস বিভাগের হাসিবুর রহমান (২০১৫-১৬) শিক্ষাবর্ষ, সোলায়মান, আহসান খন্দকার, লোক প্রশাসন বিভাগের তারিকুল ইসলাম (২০১৪-১৫) শিক্ষাবর্ষ , বিল্লাল হোসেন।

হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের আবু জায়েদ( ২০১৬-১৭) শিক্ষাবর্ষ, এবং মেহেদী হাসান (২০১৭-১৮) শিক্ষাবর্ষ। এদের চুড়ান্ত পরীক্ষার সকল কোর্স বাতিলের সুপারিশ করা হয়েছে। তারা পরবর্তী শিক্ষাবর্ষের পরীক্ষায় অংশ নিতে পারবেন।

এছাড়া আইন বিভাগের হোসনে আরা খাতুন (২০১৬-১৭) শিক্ষাবর্ষ ও যুথী খাতুনের একটি করে কোর্স বাতিল করা হয়েছে। তারাও পুনরায় পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

আমাদের বাণী/আ-আ-হ-মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।