এমপিওভুক্ত প্রতিষ্ঠানে কর্মরতদের চাকরি জাতীয়করণের দাবি

আগামী ২০১৯-২০ বাজেট অধিবেশনে এমপিওভুক্ত স্কুল-কলেজ-মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণ এবং নতুন প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি জানিয়েছে বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস)।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সেই সঙ্গে বেসরকারি শিক্ষকদের বর্ধিত চাঁদা কর্তন প্রত্যাহার করা, জনবল কাঠামো যুগোপযোগী করা, শিক্ষকদের পর্যাপ্ত প্রশিক্ষণ প্রদান ও পেশাগত দায়িত্ব পালনে জবাবদিহিতা নিশ্চিত করা, পদোন্নতি প্রদান, ডিগ্রি (পাস) পর্যায়ের তৃতীয় শিক্ষকদের এমপিও প্রদান, অনার্স-মাস্টার্স কোর্সের জন্য নিযুক্ত শিক্ষকদের এমপিও প্রদান, আইসিটিসহ নন-এমপিও প্রতিষ্ঠানগুলোর এমপিও প্রদান, কলেজ শিক্ষকদের চাকরির বসয়সীমা ৬৫ বছর করা, পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদান, পূর্ণাঙ্গ বাড়ি ভাড়া এবং মেডিকেল ভাতা প্রদান, শিক্ষানীতির পূর্ণ বাস্তবায়নসহ বেশকিছু দাবি জানায় সংগঠনটি।

  চবিসাসের নতুন কমিটিকে কুবি'র সাংবাদিক সমিতির অভিনন্দন

এতে উপস্থিত ছিলেন বাকবিশিসের নির্বাহী সভাপতি অধ্যাপক সিরাজুল হক আলো, সাধারণ সম্পাদক মো. গোলাম ফারুক, সহ-সভাপতি কাজী মিজানুল ইসলাম, সহ-সভাপতি অধীর চন্দ্র সরকার, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যক্ষ অশোক তরু, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আবুল কালাম আজাদ, পরিবেশ বিষয়ক সম্পাদক অধ্যক্ষ নূর হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *