নিজস্ব সংবাদদাতা, ঢাকা;   চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী এবার প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার (২৫ জুন ২০২০)   দিবাগত গভীর রাতে তার ছেলে ফেরদৌস ওয়াহেদ তৃপ্ত আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন।

  • গণমাধ্যমে তৃপ্ত জানান, সম্প্রতি সংসদ অধিবেশনে যোগ দিতে মা ঢাকায় এসে ন্যাম ভবনের বাসায় ওঠেন। এরপর ১৪ দিন কোয়ারেন্টাইনে থেকে সংসদ অধিবেশনে যোগ দেন।

তবে গত কয়েক দিন ধরে হালকা জ্বরে আক্রান্ত হওয়ায় সংসদ ভবনের নির্ধারিত মেডিকেল সেন্টারে নমুনা দেন। সেই রিপোর্টে মায়ের করোনা ফল পজিটিভ আসে।

মা (জেসী) এখন তার ন্যাম ভবনের বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। তবে মায়ের শারীরিক অবস্থা ভালো রয়েছে।

এদিকে ন্যাম ভবনে অবস্থান করা পরিবারের অন্যান্য সদস্যরাও এখন কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানান তৃপ্ত।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৫ জুন ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৬২১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৪৬ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ২৬ হাজার ৫৫৩ ।  গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৯৯৯টি। শনাক্তের হার ২১.৯২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮২৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫১ হাজার ৪৯৫ জন। সুস্থতার হার ৪০.৬৭% এবং মৃত্যুর হার ১.২৮ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৩২ জন ও নারী ৭ জন। বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১-৪০ একজন, ৪১-৫০ সাতজন, ৫১-৬০ ৯ জন, ৬১-৭০ ১২ জন এবং ৭১-৮০ সাতজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন। হাসপাতালে মারা গেছেন ২৮ জন এবং বাড়িতে ১১ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৬৪৫ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৩৭৪ জনকে।

আমাদের বাণী ডট কম/২৬ জুন ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।