মো. এবাদুল করিম বুলবুল

নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ মো. এবাদুল করিম বুলবুল। তিনি জাতীয় সংসদের ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সংসদ সদস্য।

বিষয়টি নিশ্চিত করেছেন বীকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালক (ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস) গিয়াস উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘ঈদের দুইদিন আগে এবাদুল করিমের করোনাভাইরাস টেস্টের রেজাল্ট পজিটিভ এসেছে। তার স্বাস্থ্যের অবস্থা উন্নতির দিকে’।

তিনি আরও বলেন, ‘বর্তমানে তিনি নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছে’। বিকন ফার্মা বাংলাদেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত একটি কোম্পানি। প্রতিষ্ঠানটি ২০০টিরও বেশি জেনেরিক ওষুধ এবং ক্যান্সারের ৬৫টি ওষুধ উৎপাদন করে।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৬ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে ঈদের দিনও অর্থাৎ গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে পাঁচ হাজার ৪০৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৮ হাজার ৪১১টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৫৭৯ জনে।

  নীতি ও আদর্শ মেনে চললে সে দল গন্তব্যস্থলে পৌঁছাবেই: প্রধানমন্ত্রী

আমাদের বাণী ডট কম/২৭  মে ২০২০/সিসিপি