নিজস্ব সংবাদদাতা, ঢাকা; ১৬তম শিক্ষক নিবন্ধনের  ফল  চলতি মার্চ মাসে প্রকাশ করার পরিকল্পনা করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সে লক্ষে লিখিত পরীক্ষা ফল প্রস্তুত করার কাজ শুরু করেছে এনটিআরসিএ।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এর একাধিক সুত্র এ তথ্য নিশ্চিত করেছেন। গত ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠিত হলো ষোড়শ শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা। ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২জন প্রার্থী অংশগ্রহণের সুযোগ পেয়েছিলেন।

জানতে চাইলে এ বিষয়ে  এনটিআরসিএর এক কর্মকর্তা  জানান, ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল চলতি মাসে প্রকাশ করার পরিকল্পনা করা হয়েছে। সে লক্ষ্যে কাজ শুরু করেছে এনটিআরসিএ। এখন ফল প্রস্তুতি চলছে। লিখিত পরীক্ষার ওএমআর শিট স্ক্যান করা হচ্ছে। যদিও এনটিআরসিএর জনবল সংকট। পরিকল্পনা মাফিক কাজ চললে মার্চ মাসে ফল প্রকাশ করা হবে।

চলতি মাসেই ১৬তম শিক্ষক নিবন্ধনের  ফল প্রকাশের বিষয়ে আশা ব্যক্ত করেছেন এনটিআরসিএর ভারপ্রাপ্ত চেয়ারম্যানও।

উল্লেখ্য,  গত ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমানারি পরীক্ষার ফল প্রকাশ করে এনটিআরসিএ। প্রিলিমিনারি পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হয়েছেন। স্কুল পর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল পর্যায়-২ এ ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৩২হাজার ২৯৯জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ ভাগ। ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

আমাদের বাণী ডট কম/০২ মার্চ ২০২০/সিএনএন 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।