ওসমানীনগরে এসিল্যান্ড আফসানা তাসলিম করোনায় আক্রান্ত

সিলেট সংবাদদাতা; জেলার  ওসমানীনগরে এসি ল্যান্ড (সহকারী কমিশনার, ভূমি) আফসানা তাসলিম করোনায় আক্রান্ত হয়েছেন। একই দিন উপজেলার রেজিনা বেগম নামের এক নারীরও করোনা পজিটিভ ধরা পড়ে। এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ জনে।

  • উপজেলা করোনা সংক্রান্ত মেডিকেল টিমের প্রধান ডা. সাকিব আব্দুল্লাহ চৌধুরী জানান, গতকাল সোমবার রাতে সাড়ে ১১টার দিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্টে ওসমানীনগরের এসি ল্যান্ড ও উপজেলার তাজপুর ইউপির দুরিয়ারবন্দ এলাকায় করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া রিকশাচালক হাবিব মিয়ার এক আত্মীয় রেজিনা বেগমের (৩০) করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

রেজিনা বেগমের বাড়ি ময়মনসিংহের নান্দাইল উপজেলার সিংরাইল গ্রামে। তিনি উপজেলার দুলিয়ারবন্দ এলাকায় এক প্রবাসীর বাসায় ভাড়া থেকে নবনির্মিত উপজেলা কমপ্লেক্সে কাজ করা মিস্ত্রীদের রান্নার কাজ করেন। করোনায় আক্রান্ত এই নারী মৃত রিকশাচালক হাবিব মিয়ার সংস্পর্শে গিয়েছিলেন বলে ধরণা করা হচ্ছে।

গত ২৩ মে করোনায় আক্রান্ত এসি ল্যান্ড আফসানা তাসলিম ও রেজিনা বেগমের নমুনা পাঠানো হয়। পরে গতকাল রাতে রিপোর্ট পজিটিভ আসে বলেও জানান ডা. সাকিব আব্দুল্লাহ চৌধুরী।

  কুমিল্লায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৯২

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৬ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে ঈদের দিনও অর্থাৎ গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে পাঁচ হাজার ৪০৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৮ হাজার ৪১১টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৫৭৯ জনে।

আমাদের বাণী ডট কম/২৬ মে ২০২০/সিসিপি