করোনা

কক্সবাজার সংবাদদাতা;  প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে কক্সবাজারে নতুন করে আরও ২৫ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৪ জন রোহিঙ্গা। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৮১ জনে

আজ সোমবার (২৫ মে ২০২০) কক্সবাজার মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার ফলাফলে এ তথ্য জানা যায়।

২৫ জনের মধ্যে কক্সবাজার সদরের ৭ জন, চকরিয়ার ৮, কুতুবদিয়ার ১, মহেশখালীর ১, উখিয়ার ২, বান্দরবানের ২ এবং ৪ জন রোহিঙ্গা। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৮১ জনে। এর মধ্যে ২৯ জন রোহিঙ্গা ও ৩৫২ জন স্থানীয়।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যাপক (ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ) ডা. মোহাম্মদ শাহজাহান নাজির জানান, সোমবার (২৫ মে) মোট ৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ২৫ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। যেখানে চারজন রোহিঙ্গাও রয়েছে।

কক্সবাজার জেলায় ইতোমধ্যে এক নারীসহ করোনায় আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৪ জন।

  পাবনায় স্কুলের বাগান থেকে শিশুর মরদেহ উদ্ধার

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে সর্বশেষ (২৫ মে ২০২০)  তথ্য অনুযায়ী, নতুন একটিসহ মোট ৪৮টি ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় নয় হাজার ৪৫১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৩ হাজার ৩৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৯৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৫৮৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫০১ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৩৩ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৩৩৪ জনে।

আমাদের বাণী ডট কম/২৫ মে ২০২০/ডিডিএ