মানিকগঞ্জ জেলা

মানিকগঞ্জ  সংবাদদাতা; করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবরে নিজের মোবাইল বন্ধ করে আত্মগোপনে আছেন ২৬ বছর বয়সী মানিকগঞ্জের এক যুবক।

করোনাভাইরাসে আক্রান্ত ওই যুবকরে বাড়ি জেলা শহরের নওখণ্ড এলাকায়। জেলা প্রশাসক এস এম ফেরদৌস তার অফিসিয়াল ফেসবুকে এমন একটি পোস্ট দিয়ে তথ্যটি জানিয়েছেন।

  • ওই পোষ্টে জেলা প্রশাসক এস এম ফেরদৌস লিখেছেন, দুদিন আগে ওই যুবক করোনা পরীক্ষার জন্য মানিকগঞ্জ জেলা হাসপাতালে নমুনা দেন। সেই নমুনা পরীক্ষার জন্য সাভার প্রাণীসম্পদ গবেষণা প্রতিষ্ঠানে পাঠানো হয়। সেখান থেকে সোমবার রাতে ওই ব্যক্তির রিপোর্ট আসে। করোনা পজিটিভ হওয়ার খবর জানতে পেরে তিনি তার মোবাইল ফোন বন্ধ করে দেন। সর্বশেষ তাকে মানিকগঞ্জ জেলা শহরের টিনপট্টি এলাকায় দেখা যায়।

করোনাভাইরাসে আক্রান্ত ওই যুবকের মোবাইল ফোন ট্র্যাকিং করে তাকে খুঁজতে মাঠে নেমেছে মানিকগঞ্জ সদর উপজেলা প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্মীরা।

  সাঘাটায় সালিশে মধ্যস্থকারী সাবেক চেয়ারম্যানকে পিটিয়ে হত্যা, আটক ২

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৬ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে ঈদের দিনও অর্থাৎ গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে পাঁচ হাজার ৪০৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৮ হাজার ৪১১টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৫৭৯ জনে।

আমাদের বাণী ডট কম/২৬ মে ২০২০/সিসিপি