করোনা

চট্টগ্রাম সংবাদদাতা;  বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডা. রেজাউল করিম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল বুধবার দিবাগত রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. শামীম হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনার উপসর্গ নিয়ে ডা. রেজাউল করিমকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। পরে পরীক্ষায় তার করোনার রিপোর্ট পজিটিভ আসে। গতকাল রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ডা. রেজাউল করিমের ছেলে আব্দুল আহাদ জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন ছিলেন আব্বা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বাবার মরদেহ ফটিকছড়ির গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে স্বাস্থ্যবিধি মেনে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলেও জানান ছেলে আব্দুল আহাদ।

  করোনায় মার্কেন্টাইল ব্যাংকের ভাইস চেয়ারম্যানের মৃত্যু

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ (২৪ জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৫৮২  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৬২  জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ২২ হাজার ৬০৭ । আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৪৩৩ টি যা গতদিনে ছিল ১৬২৯২ । গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৩১ জন জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৪৯ হাজার ৬৬৬ জন।

আমাদের বাণী ডট কম/২৫ জুন ২০২০/পিপিএম