ঢাকা আইনজীবী সমিতির সদস্য

নিজস্ব সংবাদদাতা; ঢাকা;  ঢাকা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ শওকত হোসেন অপু করোনা আক্রান্ত হয়ে মারা গেছে।  মঙ্গলবার (২৬ মে ২০২০) দুপুর ১২.৪৫ মিনিটের সিএমএইচ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা যান।

মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন জানান, তিনি দুপুর ১২.৪৫ মিনিটের সিএমএইচ হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৫৪ বৎসর। তিনি ডায়াবেটিসে ভুগছিলেন।

  • অ্যাডভোকেট মোহাম্মদ শওকত হোসেন ১৯৯১ সনের ১০ সেপ্টেম্বর আইনপেশার সনদপ্রাপ্ত হয়ে ১৯৯২ সনের ১০ জানুয়ারী ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন। তিনি আইন পেশায় আসার পূর্বে এয়ারফোর্সে কর্মরত ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও দুই কন্যা সন্তানসহ অসংখ্য গুণগাহী রেখে গেছেন। তিনি পিরোজপুরের নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা নিবাসি মরহুম অধ্যক্ষ লোকমান হাকিম এর পূত্র।

  এমপিও শিক্ষকদের বদলি প্রথা চালুর দাবিতে অবস্থান কর্মসূচি শুক্রবার

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৬ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে ঈদের দিনও অর্থাৎ গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে পাঁচ হাজার ৪০৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৮ হাজার ৪১১টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৫৭৯ জনে।

আমাদের বাণী ডট কম/২৬ মে ২০২০/সিসিপি