ডা: আমেনা খান

নারায়ণগঞ্জ সংবাদদাতা; জেলার  অত্যন্ত পরিচিত ও জনপ্রিয় চিকিৎসক নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকার আমেনা জেনারেল হাসপাতালের স্বত্বাধিকারী ডা: আমেনা খান মারা গেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে তিনি মারা গেছেন।

নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালের চিকিৎসা তত্ত্বাবধায়কের ব্যক্তিগত সহকারী সোহেল জানান, গাইনি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা: আমেনা অনেকদিন আগেই হাসপাতাল থেকে অবসরপ্রাপ্ত হয়েছেন। মঙ্গলবার সকালে তিনি মারা যান। ডা: আমেনার করোনা পজিটিভ ছিল।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৬ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে ঈদের দিনও অর্থাৎ গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে পাঁচ হাজার ৪০৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৮ হাজার ৪১১টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৫৭৯ জনে।

  ঢামেকের করোনা ইউনিটে মৃত্যু সংখ্যা বেড়ে ৯৮ জন

আমাদের বাণী ডট কম/২৬ মে ২০২০/সিসিপি