বাংলাদেশ ফুটবল ফেডারেশন

ডেস্ক রিপোর্ট, ঢাকা;  বাংলাদেশ ফুটবল ফেডারেশনের হিসাবরক্ষক মো. হেদায়েত উল্লাহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বৃহস্পতিবার । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

  • বাফুফে সূত্রে জানা গেছে, তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। সম্প্রতি জ্বর, কাশি ও শ্বাসকষ্ট বৃদ্ধি পাওয়ায় তিনি কোভিড-১৯ পরীক্ষা করতে দিয়েছিলেন। তবে রিপোর্ট পাওয়ার আগেই রাজধানীর রায়েরবাগের বাসায় ভোর সাড়ে ৩টায় মৃত্যুবরণ করেন তিনি।

সকালেই মো. হেদায়েত উল্লাহ’র মরদেহ তার গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের গজারিয়ায় নেয়া হয় এবং সেখানে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

  • মো. হেদায়েত উল্লাহ বাফুফের অনেক পুরোনো স্টাফ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে যখন মাত্র কয়েকজন কর্মকর্তা-কর্মচারি ছিলেন বাফুফেতে তাদের মধ্যে একজন ছিলেন তিনি। দীর্ঘ চল্লিশ বছরের মতো তিনি চাকরিরত ছিলেন বাফুফেতে। ছিলেন সবচেয়ে বয়োজেষ্ঠ কর্মকর্তা। সবার প্রিয়মুখ মো. হেদায়েত উল্লাহ’র মৃত্যুর খবরে ফুটবল অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৫ জুন ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৬১৬২১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৪৬ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ২৬ হাজার ৫৫৩ ।  গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৯৯৯টি। শনাক্তের হার ২১.৯২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮২৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫১ হাজার ৪৯৫ জন। সুস্থতার হার ৪০.৬৭% এবং মৃত্যুর হার ১.২৮ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৩২ জন ও নারী ৭ জন। বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১-৪০ একজন, ৪১-৫০ সাতজন, ৫১-৬০ ৯ জন, ৬১-৭০ ১২ জন এবং ৭১-৮০ সাতজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন। হাসপাতালে মারা গেছেন ২৮ জন এবং বাড়িতে ১১ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৬৪৫ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৩৭৪ জনকে।

  দুর্নীতির  অভিযোগে ক্রিকেট বিশ্ব থেকে নিষিদ্ধ উমর আকমল

আমাদের বাণী ডট কম/২৫ জুন ২০২০/পিপিএম