সাব ইন্সপেক্টর (এসআই) মো. রাসেল বিশ্বাস

নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  পুলিশ সাব ইন্সপেক্টর (এসআই) মো. রাসেল বিশ্বাস করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ বৃহস্পতিবার (২৮ মে ২০২০)  সকাল ১১টা ৫৫ মিনিটে ঢাকা ইমপালস হালপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে  জানান, সকালে ঢাকা ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাসেল বিশ্বাস মারা যান।

পুলিশ সূত্রে জানা যায়, শিক্ষা জীবনে এই পুলিশ সদস্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ এবং এমবিএ ডিগ্রি অর্জন করেছিলেন। তার জন্মস্থান বাগেরহাট জেলায়। তিনি ২০১৩ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

মৃত্যুর আগ পর্যন্ত মো. রাসেল বিশ্বাস বিশেষ পুলিশ শাখা (এসবি) ঢাকায় কর্মরত ছিলেন। মৃত্যুকালে বাবা, মা, ভাই, বোনসহ স্ত্রী এবং একমাত্র শিশু ছেলে রেখে গেছেন।

উল্লেখ্য, এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে বাংলাদেশ পুলিশের মোট ৪  হাজারের বেশি সদস্য আক্রান্ত হয়েছেন।  আর করোনা আক্রান্তদের মধ্যে ১৫ জন মারা গেছেন।

  করোনায় আক্রান্ত আনসার বাহিনীর ৮৩৬ সদস্য

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৭ মে ২০২০) তথ্য অনুযায়ী, দেশে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় ৪৯টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ৯ হাজার ২৬৭টি। পূর্বেরসহ নমুনা পরীক্ষা করেছি ৯ হাজার ৩১০টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ২৯ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪০ হাজার ৩২১ জন। শনাক্তের হার ২১ দশমিক ৭৯ শতাংশ।’ গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ১৫ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৫৫৯ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৯ শতাংশ। নতুন করে সুস্থ হয়েছে ৫০০ জন। মোট সুস্থ হয়েছে ৮ হাজার ৪২৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৮৯ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/২৮  মে ২০২০/সিসিপি