কুবিতে গল্পে আড্ডায় সাংবাদিকতার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) আয়োজনে ‘গল্পে আড্ডায় সাংবাদিকতা’ শীর্ষক কর্মশালার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে সাংবাদিক সমিতির কার্যালয়ে কর্মশালাটির দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়। এতে সাংবাদিকতা এবং সংবিধান বিষয়ক পর্বে প্রধান আলোচক হিসেবে ছিলেন দৈনিক ইত্তেফাকের সহ সম্পাদক নুহু আব্দুল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে নুহু আব্দুল্লাহ বলেন, “যারা সাংবাদিকতা করেন তারা নিজের আত্মার তাড়নায় সত্য প্রকাশে কাজ করে থাকেন, যারা সাংবাদিকতা করেন তারা সাধারন মানুষের সাথে মিশে সাধারন মানুষের কল্যানে কাজ করে থাকেন, আপনি যদি দেখে থাকেন ভগবান শ্রী-কৃষ্ণ মানুষের রুপে জন্ম নিয়েছিলেন। কিন্তু তিনি মহান আত্না ছিলেন।”

  ঘরে বসেই করোনামুক্ত হলেন ঢাকা কলেজের ২ শিক্ষার্থী

তিনি আরও বলেন, “একজন নাগরিক হিসাবে প্রতিটি মানুষের নাগরিক অধিকার সম্পর্কে সচেতন হওয়ার জন্য হলেও সংবিধান জানা আবশ্যক, আর সাংবাদিকতা পেশায় যারা জড়িত তাদের জন্য সংবিধান সম্পর্কে জানা এবং সংবিধান অনুধাবন করে দেশের কল্যানে কাজ করা অত্যন্ত প্রয়োজন।”

এ সময় তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্মরত সাংবাদিক এবং সাংবাদিকতায় আগ্রহী শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন।

কর্মশালায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক তানভীর সাবিকের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন সমিতির সদস্য, সহযোগী সদস্য এবং সাংবাদিকতায় আগ্রহী বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *