কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) দুইদিন ব্যাপী থিয়েটারের নাট্য বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের একমাত্র নাট্য সংগঠন থিয়েটারের আয়োজনে এ কর্মশালাটি অনুষ্ঠিত হয় শুক্রবার ও শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪০৪ নম্বর রুমে।

কর্মশালায় অভিনয়ের পাশাপাশি নির্দেশনা, মঞ্চ ব্যবস্থাপনা, উচ্চারণ, নাটকের ইতিহাস, অভিনয়ের কলাকৌশল, সাংগঠনিক কাজ, সঙ্গীত, চিত্রাঙ্কন, উপস্থাপনা, নৃত্য, শব্দ-আলোক সম্পাদক, চিত্রগ্রহণ প্রভৃতি বিষয় নিয়ে কাজ করা হয়।

এ কর্মশালায় ১ম দিন প্রশিক্ষণ দেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নাহিদা বেগম, জাহাঙ্গীরনগর থিয়েটারের নাট্যকর্মী ও প্রশিক্ষক মেহেদী হাসান মুন্না এবং দীপংকর দীপ, বাংলাদেশ বেতারের জেষ্ঠ্য শিল্পী চিত্তরঞ্জন দাস, থিয়েটার কুবির সাবেক সভাপতি ও নাট্য নির্দেশক মেহেদী হাসান, সিনিয়র নাট্য কর্মী মোঃ সুজাত চৌধুরি এবং মহিউদ্দিন সজীব।

  যে যুক্তিতে পিইসি পরীক্ষা চান প্রাথমিক ও গণশিক্ষা সচিব

কর্মশালার দ্বিতীয় দিনে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন স্বর্ণপদক জয়ী নাট্য ব্যক্তিত্ব তরু শাহরিয়ার স্বর্গ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি এম মনিরুজ্জামান, থিয়েটার কুবির সাবেক নাট্যকর্মী মিনহাজুল আবেদীন ও সাহিহা অনন্যা এবং থিয়েটার সাস্টের কোরিওগ্রাফি দল।

এছাড়াও প্রশিক্ষণ শেষে কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *