কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) রসায়ন বিভাগের নবম ব্যাচের মেধাবী ছাত্র সজীব দেবনাথ অনেকদিন যাবত হাড় জনিত ক্যান্সারে ভুগছে। সজীব বর্তমানে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন। অনেকাংশই ক্ষয় হয়ে গেছে সজীবের হাড়। ডায়ালাইসিস করে কিছুটা সুস্থ থাকার চেষ্টা চলছে। চিকিৎসকরা বলছেন, দ্রত উন্নত চিকিৎসার জন্য দেশের বাহিরে নিয়ে অপারেশনের মাধ্যমে হাড় পরিবর্তন করা না গেলে হয়তো বাঁচানো যাবে না সজীবকে।

চিকিৎসক বলেছেন, অতিশীঘ্রই সজীবের অস্ত্রোপচার করতে হবে। শুধু তাঁর হাড় প্রতিস্থাপনের জন্য প্রায় ২০ লাখ টাকা প্রয়োজন। সঙ্গে ওষুধ ও আনুষঙ্গিক খরচ তো আছেই। এ বিপুল পরিমাণ টাকার যোগান দেওয়া তার পরিবারের পক্ষে নিতান্তই অসম্ভব।

তাই সজীবকে বাঁচানোর জন্য সমাজের সবার কাছে সহযোগিতা চেয়েছে তাঁর পরিবার। সমাজের হৃদয়বান ও বিত্তবানদের একটু সহযোগিতা, একটু হাত বাড়িয়ে দিলে বাঁচতে পারে মেধাবী ছাত্র সজীব দেবনাথ।

  আগামী বছরেই কার্যকর হচ্ছে শিক্ষার্থীদের ইউনিক আইডি

উল্লেখ্য, সজীবের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলায়। তারা এক ভাই এক বোন। তিনি পরিবারের ছোট। বাবা বিনোদ দেবনাথ পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী। বাবার আয় দিয়েই চলে পরিবারের সব খরচ। এমতাবস্থায় তার অসহায় ও নিরুপায় পরিবার সুচিকিৎসার জন্য সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তির কাছে আন্তরিক সাহায্য কামনা করেছেন। অসহায় সজীব দেবনাথের চিকিৎসার জন্য সাহায্য করতে চাইলে বিকাশ করতে পারেন ০১৫৩৩৫৮৪৮৯৪ নম্বরে (পারসোনাল একাউন্ট)।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *