আর মাত্র পাঁচদিন পর ২৪ শে মার্চ তৃতীয় ধাপে অনুষ্ঠিত হবে কুষ্টিয়া কুমারখালীতে আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচন কে কেন্দ্র করে ইতিমধ্যে উপজেলাকে একটি আধুনিক,উন্নত,বসবাসের উপযোগ্য,মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত সহ বিভিন্ন উন্নয়নের বার্তা নিয়ে ভোটাদের দ্বারেদ্বারে যাচ্ছে প্রার্থীরা। এছাড়াও পোষ্টার,ব্যানার, পথসভা,গনসংযোগ সহ বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে ব্যাপক প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছে প্রার্থীরা।

এলাকা ঘুরে ঘুরে নির্বাচনী প্রচার-প্রচারনা ও পোষ্টার পর্যবেক্ষণ করে জানা যায় কুমারখালীতে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকা নিয়ে লড়াই করছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুল মান্নান খান এবং আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস মার্কা প্রতীক নিয়ে প্রতিদন্দ্বী করছেন হেবিওয়েট প্রার্থী কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, কুষ্টিয়া সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস,বিশিষ্ট সমাজসেবক ও দানবীর যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে উড়োজাহাজ প্রতীকে লড়াই করছেন শেখ আলতাফ মাহমুদ, তালা মার্কা প্রতীকে সাইদুর রহমান লালু, চশমা প্রতীকে মোঃ আব্দুস সালাম, টিউবওয়েল প্রতীকে টিপু সুলতান ও মাইক মার্কা প্রতীকে আমিরুল ইসলাম তুষার।

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পদ্ম ফুল মার্কায় মেরিনা আক্তার মিনা, ফুটবল মার্কায় মৌসুমি আক্তার, কলস মার্কায় ফাতেমা আক্তার ও হাঁস মার্কা প্রতীকে সবুরা খাতুন।

জানা যায়, পদ্মা ও গড়াই নদী দ্বারা তৃ-বিভক্ত সাংস্কৃতিক রাজধানী খ্যাত কুষ্টিয়ার প্রাণকেন্দ্র কুমারখালী উপজেলা।উপজেলাটি একটি পৌরসভা ও ১১ টি ইউনিয়ন নিয়ে গঠিত।এখানে মোট ভোটার সংখ্যা প্রায় ২ লক্ষ ৫১ হাজার ৫ শত।

কে হবে এবার উপজেলা চেয়ারম্যান? এমন প্রশ্নের ভোটারদের সাথে কথা বলে জানা যায়,তারা সৎ,যোগ্য ও সৃজনশীল প্রার্থীকে এবার ভোট দিয়ে নির্বাচিত করবেন।যিনি সুখে দুঃখে মানুষের পাশে থাকবেন এবং কুমারখালীর উন্নয়নে কাজ করবেন।তবে এবারের নির্বাচন অত্যন্ত অবাধ,নিরপেক্ষ ও সুষ্ঠ হবে বলে বিভিন্ন গন্যমাণ্য ব্যক্তি মন্তব্য প্রকাশ করেছেন।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।