কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ উদযাপিত

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বাংলা নতুন বছর-১৪২৬ কে বরণ করে নেওয়া হয়েছে। মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, দেশীয় খেলাধুলা, পিঠাপুলির উৎসবসহ দেশীয় ও লোকজ নানা উৎসবের মধ্যদিয়ে দিনটি উদযাপন করা হয়।

রবিবার (১৪ই এপ্রিল) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রা বের হওয়ার মাধ্যমে দিনের অনুষ্ঠান কর্মসূচি শুরু হয়।

শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ ও সামনের সড়ক ঘুরে এসে বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরে গিয়ে শেষ হয়।

পরে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরের পাশে বিভিন্ন বিভাগ ও অঙ্গসংগঠনের পক্ষথেকে দেওয়া স্বদেশী বাহারি নাস্তা ও পিঠাপুলির স্টল প্রদক্ষিণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দিকী, সহ-সভাপতি মেহেদী হাসান, কলা অনুষদের ডিন ড. জি. এম. মনিরুজ্জামান, বৈশাখ উদযাপন কমিটির আহ্বায়ক মুহাম্মদ সোহরাব উদ্দিন, সদস্য সচিব মোহাম্মদ আতিকুর রহমান সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

  বুয়েটে শিক্ষক রাজনীতি নিষিদ্ধ, খুব শীঘ্রই নিষিদ্ধ হচ্ছে ছাত্র রাজনীতি

পরে তাঁরা বৈশাখী চত্ত্বরে বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতিকর্মী ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। এছাড়াও দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যলয়ের ভলিবল মাঠে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহনে গ্রামীণ ও দেশীয় বিভিন্ন ধরনের খেলাধুলার অনুষ্ঠিত হয়।

এদিকে নতুন বছরকে বরণ করে নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষথেকে নেওয়া দুইদিনব্যাপী আনন্দ উৎসবের ২য় দিন (সোমবার) বিকাল ৫টা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পক্ষথেকে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সেখানে অংশগ্রহন করবে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন প্রতিবর্তন, একমাত্র ব্যান্ডদল প্ল্যাটফর্ম । সবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় থিয়েটারের পক্ষথেকে ‘বেহুলা নাটক’ প্রদর্শন করার কথা রয়েছে।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *