কুমিল্লা সংবাদদাতা; কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে দুজন নারীসহ এক দিনে মারা গেছেন ৬ জন। এর মধ্যে বয়স বিবেচনায় ৭০ এর উপর রয়েছেন তিনজন।

কুমেক হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান রোববার সকালে এ কথা নিশ্চিত করেছেন।

  • কুমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন কুমিল্লার ব্রাক্ষ্মণপাড়ার বজলু মিয়ার স্ত্রী রাহেলা বেগম (৭০), লালমাই উপজেলার বাগমারা এলাকার আবদুল জব্বারের পুত্র মোস্তফা (৬০), চৌদ্দগ্রাম উপজেলার আহসান উল্লাহর স্ত্রী নাসিমা বেগম (৫৬), একই উপজেলার সিরাজুল ইসলামের পুত্র ফরিদ উদ্দিন (৭০), চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ইসতিয়াকের পুত্র মোতাহের হোসেন (৪৮) ও কুমিল্লার দেবিদ্বার উপজেলার সৈয়দ আলীর পুত্র মোসলেম মিয়া(৭২)।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৮ জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৭৩৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮০৯ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৩৭  হাজার ৭৮৭ । গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৩৪টি আর পরীক্ষা করা হয়েছে পূর্বের মিলে ১৮ হাজার ৯৯টি। শনাক্তের হার ২১.০৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৪০৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৫ হাজার ৭২৭ জন। সুস্থতার হার ৪০.৪৪% এবং মৃত্যুর হার ১.২৬ শতাংশ। বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১-৪০ একজন, ৪১-৫০ সাতজন, ৫১-৬০ ১৩ জন, ৬১-৭০ ১২ জন, ৭১-৮০ সাতজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন। এদের মধ্যে সর্বোচ্চ ২১ জন ঢাকা বিভাগের। এরপরই আছে চট্টগ্রাম বিভাগ (১০ জন)।

আমাদের বাণী ডট কম/২৮  জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।