কুষ্টিয়া সদর হাসপাতাল

হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; কুষ্টিয়ায় নতুন করে আরও ৪  জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা (বহিরাগত বাদে) দাঁড়ালো  ৩৯ জনে। নতুন শনাক্তকৃত জেলার মিরপুর উপজেলার।

আজ বুধবার (২৭ মে ২০২০) রাতে কুষ্টিয়ার জেলা সিভিল সার্জন ডাক্তার এস এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের পিসিআর ল্যাবের প্রাপ্ত তথ্য মতে,  আজ কুষ্টিয়ার  ২০ টি নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে যার মধ্যে ১৬ টি নেগেটিভ এবং ৪  টি কোভিড পজেটিভ ।।

নতুন শনাক্তকৃত ৪ ব্যক্তিদেড় মধ্যে জেলার  মিরপুর উপজেলার ধুবাইলের গোবিন্দগুনিয়ার বাসিন্দা ২ জন (  বয়স৩০ ও ৪৫), দৌলতপুরের মোবাড়িয়ায় ১ জন ( ৪২ বছর) ও কুমারখালির ছেউরিয়ায় ১ জন (২৬ বছর)। আক্রান্ত সকলেই পুরুষ।

নতুন ৪ জনসহ শনাক্তকৃত ৩৯ জনের মধ্যে দৌলতপুর উপজেলায় ১৫ জন, ভেড়ামারা উপজেলায় ২ জন, মিরপুর উপজেলায় ৯  জন, সদর উপজেলায় ৪ জন, কুমারখালী উপজেলায় ৮ জন ও খোকসা উপজেলায় ১জন। ৩৯ জনের মধ্যে  পুরুষ রোগী ৩০  ও  নারী ৯ জন। এদের মধ্যে সুস্থ্য হয়ে হাসপাতালের ছাড়পত্র পেয়েছেন ১৯ জন।

উপজেলা ভিত্তিক সুস্থ ১৭ জনের মধ্যে  দৌলতপুর উপজেলায় ৪ জন, ভেড়ামারা উপজেলায় ২, মিরপুর উপজেলায় ৪, সদর উপজেলায় ১ জন, কুমারখালী উপজেলায় ৫ জন, খোকসা উপজেলায় ১ জন এবং বহিরাগত ২ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ১২ জন।

  কুমারখালীতে অবৈধ বালু ব্যবসায়ীদের দৌরাত্ম্য

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৭ মে ২০২০) তথ্য অনুযায়ী, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় সাত হাজার ৮৪৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে আট হাজার ১৫টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৬৬ হাজার ৪৫৬টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার উপস্থিতি পাওয়া গেছে আরও এক হাজার ৫৪১ জনের দেহে। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৯ দশমিক ২২ শতাংশ। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ২৯২ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২২ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫৪৪ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭ হাজার ৯২৫ জন। সুস্থতার হার ২০.৭৪ শতাংশ এবং মৃত্যুর হার ১.৪২ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ২০ জন ও নারী দুইজন। বয়স বিশ্লেষণে জানা যায়, ০-১০ বছরের মধ্যে একজন, ২১-৩০ দুইজন, ৩১-৪০ দুইজন, ৪১-৫০ দুইজন, ৫১-৬০ সাতজন, ৬১-৭০ সাতজন, ৭১-৮০ বছরের মধ্যে একজন।

আমাদের বাণী ডট কম/২৭  মে ২০২০/সিসিপি