চেক বিতরণ

হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলার  কুমারখালীতে করোনায় আর্থিক অনটনে পড়া নন এমপিও শিক্ষক- কর্মচারীদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়ছে।

আজ বৃহস্পতিবার (০২ জুনালি ২০২০) কুমারখালী উপজেলা পরিষদের সভাকক্ষে শিক্ষক-কর্মচারীদের মাঝে এই আর্থিক চেক বেতরণ করা হয়।

চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষকদের  হাতে আর্থিক চেক তুলে দেন কুষ্টিয়া -০৪ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ।

জানা গেছে,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক কুষ্টিয়ার কুমারখালীতে নন- এমপিও ২০২ জন শিক্ষককে প্রতিজনের ৫ হাজার টাকার চেক ও ৬৮ জন কর্মচারী প্রতিজনের ২ হাজার ৫০০ টাকার চেকসহ ১১ লাখ আশি হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদের সভা কক্ষে উক্ত চেক বিতর অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রাজীবুল ইসলাম খানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রশিদ ও সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম।

  এমপিওভুক্তিতে প্রধানমন্ত্রী অনুমোদন

উল্লেখ্য,  করোনাকালে লক্ষাধিক নন এমপিও শিক্ষক-কর্মচারীদের মধ্যে বিতরণের জন্য জরুরি ৪৬ কোটি ৬৩ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ টাকা ৮০ হাজার ৭৪৭ জন শিক্ষক ও ২৫ হাজার ৩৮ জন কর্মচারীর মধ্যে বিতরণ করা হবে। জেলা প্রশাসকদের মাধ্যমে ব্যানবেইসের তালিকায় থাকা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ননএমপিও শিক্ষকের তথ্য যাচাই করেছে শিক্ষা মন্ত্রণালয়। সেই তালিকা অনুযায়ী শিক্ষক-কর্মচারীদের মাঝে ইতিমধ্যে বিভিন্ন জেলায় চেক বিতরণ করা হচ্ছে।

আমাদের বাণী ডট কম/০১ জুলাই  ২০২০/পিপিএম