কুয়াকাটায় অবরোধকালীন সময় সংশোধনের দাবীতে হাজারো জেলেদের মানবন্ধন

 নতুন করে আরোপিত ইলিশ মৌসুমের ৬৫ দিনের অবরোধ বাতিলের দাবীতে মানববন্ধন করেছে কুয়াকাটা উপকূলীয় এলাকার ট্রলার মালিক, জেলে ও সংশ্লিস্ট ব্যবসায়ীরা।

শনিবার সকাল সাড়ে দশটায় মহিপুর-আলীপুর মৎস্য বন্দরের শেখ রাসেল সেতুতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন, আলীপুর-কুয়াকাটা মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আনছার উদ্দিন মোল্লা, মহিপুর ফিশিং ট্রলার মালিক সমিতির সভাপতি দেলোয়ার গাজী, ট্রলার মালিক দিদার উদ্দিন, মৎস্য ব্যবসায়ী দিদার উদ্দিন মাসুম, মহিপুর মৎস্য অড়ৎদার মালিক সমিতির সভাপতি ফজলু গাজী। এ কর্মসূচীতে আলীপুর-কুয়াকাটা মৎস্য ব্যবসায়ী সমিতি, মহিপুর মৎস্য ব্যবসায়ী সমিতি, কলাপাড়া উপজেলা ফিশিং ট্রলার মাঝি সমিতি, কুয়াকাটা-আলীপুর ট্রলার মালিক সমিতি, মহিপুর ফিশিং ট্রলার মালিক সমিতির কয়েক হাজার মানুষ অংশগ্রহন করে।

  টাঙ্গাইলে মসজিদে নোটিশ: ১ম কাতারে বসবেন অফিসাররা

এসয় বক্তারা বলেন, নতুন করে আরোপিত এ সময়সীমা অভ্যন্তরীণ ও আর্ন্তজাতিক ষড়যন্ত্র। মৎস্য অধিদপ্তর ইলিশ মৌসুমে বঙ্গোপসাগরে অবরোধ জারী করলেও ভারতসহ পার্শ্ববর্তী দেশের সমুদ্রের জলসীমায় কোন অবরোধ না থাকায় ওই সকল দেশের জেলেরা সমুদ্রে নির্বিঘেœ মাছ শিকার করছে। এমনকি বাংলাদেশের জলসীমায় ঢুকেও মাছ শিকার করে নিয়ে যায়। এতে ক্ষতির সম্মুখীন হচ্ছে বাংলাদেশের জেলেরা। ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিনের অবরোধের সংশোধনসহ পার্শ্ববর্তী দেশগুলোর সাথে সমন্বয় করে অবরোধ আরোপ করা হলে দেশের স্বার্থ সংরক্ষিত হবে।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://web.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *