খুলনা মেডিকেল কলেজ

খুলনা  সংবাদদাতা; করোনাভাইরাসের উপসর্গ নিয়ে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ডে খুলনা জিলা স্কুলের একজন শিক্ষকসহ তিনজনের মৃত্যু হয়েছে।

খুমেক হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ও করোনা ওয়ার্ডের মুখপাত্র ডা. মিজানুর রহমান জানান, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে খুলনা জিলা স্কুলের শিক্ষক মোঃ জান্নাতুল ফেরদৌস (৪০) বুধবার রাত ১১টার দিকে হাসপাতালে ভর্তি হন। রাত ১টার দিকে তার মৃত্যু হয়। তিনি নগরীর বয়রা পালপাড়া এলাকার বাসিন্দা ছিলেন।

  • বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে জ্বর, কাশি ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে খুলনা মহানগরীর বাগরামা এলাকার হারুন শেখ (৫৫) হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় রাত সোয়া ১টার দিকে তার মৃত্যু হয়। এছাড়া গত মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রায়েরমহলের বাবু (৪৫) হাসপাতালে ভর্তি হন। পরে তার অবস্থার অবনতি হলে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে বৃহস্পতিবার ভোর ৪টার দিকে তার মৃত্যু হয়।
  ঠাকুরগাঁওয়ে আগুনে পুড়লো ৭ কৃষকের সর্বস্ব

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ (২৪ জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৫৮২  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৬২  জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ২২ হাজার ৬০৭ । আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৪৩৩ টি যা গতদিনে ছিল ১৬২৯২ । গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৩১ জন জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৪৯ হাজার ৬৬৬ জন।

আমাদের বাণী ডট কম/২৫ জুন ২০২০/পিপিএম