খোকসায় ইমাম নিয়োগ

খোকসা (কুষ্টিয়া) সংবাদদাতা;  জেলার খোকসা উপজেলায় মসজিদের ইমাম নিয়োগকে কেন্দ্র করে দু’গ্রুপের মুসল্লিদের মধ্যে সংঘর্ষে অন্তত ১৭ জন আহত হওয়ায় থানায় দু’টি মামলায় ৬ জনকে আটক করেছে পুলিশ। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

গতকাল শুক্রবার (২৯ মে ২০২০) দুপুরে উপজেলার শিমুলিয়া ইউনিয়নের মানিকাট উত্তরপাড়া জামে মসজিদে জুমার নামজ আদায় করার সময় ইমাম নিয়োগ নিয়ে মুসল্লীদের দু’গ্রুপের সংঘর্ষ বাধে।

স্থানীয় এলাকাবাসী পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, শুক্রবার জুম্মার নামাজ আদায় করার সময় মসজিদের ইমাম নিয়োগ কেন্দ্র করে মুসল্লিদের গ্রুপে বিভক্ত হয়ে গোলমালের সূত্রপাত তৈরি হয়। এতে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপে বিভক্ত হয়ে দেশীয় অস্ত্রশস্ত্রর দিয়ে ব্যাপক উত্তেজনা দেখা দেয়। নামাজ পড়া ফেলে রেখে দু’গ্রুপে দেশীয় অস্ত্রশস্ত্র বেকি বাঁশ লাঠি ও রামদা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে । এ সময় অন্তত ১৭ জন আহত হয়।

আহত হয়ে হাসপাতালে ভর্তি শহিদ আলী (৩৫) রহমান হোসেন (৫০) বিল্লাল (৩৫) মালেক (৩০) মাসুদ (২৮) তারিক (২৪) লতিফ (৪৫)) শরিফুল(৪০) এবাদত আলী (২৫) রাজ্জাক (৩৫) রফিকুল(৪০) লুৎফর রহমান(৫৫) কালাম (৪৫) ছালাম (৪০) রব্বানী(২৫) ও রেজাউল (৩৮)। পরে গুরুতর আহত আব্দুর রাজ্জাককে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

  তেঁতুলিয়ায় গৃহবধূকে গলাটিপে হত্যা

খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত ডাক্তার স্থানীয় সাংবাদিকদের জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে আন্তঃ বিভাগে ভর্তি করা হয়েছে। বাঁকি কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
এদিকে হাসপাতাল ও মানিককাট গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের দাবি আইন-শৃঙ্খলা তাদের নিয়ন্ত্রণে রয়েছে।

বিবাদমান দু’গ্রুপের মুসল্লিদের মধ্যে থেকে ছবেদ আলী নামে একজন বাদী হয়ে থানায় ২২ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ২০ তারিখ ৩০/০৫/২০২০ ইং। অপর মামলার বাদী আব্দুর রহমান। তিনি ১৯ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নম্বর ২১, তারিখ ৩০/০৫/২০২০ ইং।

তবে খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল আলম জানিয়েছেন গোলমাল স্থল মসজিদের পাশ থেকে আট জনকে গ্রেপ্তার করা হয়। পরে মামলার এজাহারে দুই জনের নাম না থাকায় ও সাধারন মুসল্লী হওয়ায় ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে শনিবার দুপুরে অভিযুক্ত দুই মামলার ৬ আসামি কে গ্রেফতার দেখিয়ে কোটে প্রেরণ করা হয়েছে।

আমাদের বাণী ডট কম/৩০  মে ২০২০/সিসিপি