আব্দুর রাজ্জাক (৩৫)

কুষ্টিয়া জেলা সংবাদদাতা; জেলার  খোকসার গ্রামে মসজিদের নেতৃত্বে বিরোধের সূত্র ধরে হামলা পাল্টা হামলায় আহত একজনের মৃত্যু হয়েছে।

  • প্রতিপক্ষের হামলায় আহত আব্দুর রাজ্জাক (৩৫) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার (৩০ মে ২০২০)  বিকালে মারা যায়। নিহত ব্যক্তি মানিকাট গ্রামের লুৎফর রহমানের ছেলে। তিনি পেশায় কাঠ মিস্ত্রী ছিলেন। খবরটি নিশ্চিত করেছেন নিহতের দাদা মওলানা আয়ুব আলী।
  • জানা গেছে, শুক্রবার জুম্মা নামাজ শেষে উপজেলার শিমুলিয়া ইউনিয়নের মানিকাট মধ্যপাড়ার জামে মসজিদের নেতৃত্ব ও ইমান নিয়োগ নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে। মসজিদ থেকে শুরু হওয়া হামলা পাল্টা হামলা গ্রামের মধ্যে ছড়িয়ে পরে। এ হামলায় দুই পক্ষের প্রায় ১৭ জন আহত হয়। থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়। আহতদের খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাদের মধ্যে আব্দুর রাজ্জাকের অবস্থার অবনতি ঘটলে তাকে কুষ্টিয়া জেনালের হাসপাতাল পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। চিকিৎসার এক পর্যায়ে তিনি মারা যান।
নিহত আব্দুর রাজ্জাকের স্ত্রী ও দুই কন্যা
নিহত আব্দুর রাজ্জাকের স্ত্রী ও দুই কন্যা। ছবি; আমাদের বাণী 

শুক্রবার জুম্মার নামাজের সময় মসজিদে হামলা পাল্টা হামলার ঘটনায় শুক্রবার রাতে খোকসা থানায় পৃথক পৃথক দুটি মামলা হয়েছে। শনিবার এসব মামলায় গ্রেফতার শিমুলিয়া ইউনিয়ন পরিষদের সদস্য আশরাফ আলীসহ ৬ জনকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

  • শনিবার রাত ৯টার পরে নিহতের দাদা মওলানা আয়ুব আলী হামলায় আহত রাজ্জাকের মারা যাওয়ার খবর নিশ্চিত করেন। তিনি বলেন, উপজেলা আওয়ামী লীগের কতিপয় নেতার সমর্থনে তাদের প্রতিপক্ষ গ্রামের মধ্যপাড়া ও উত্তর পাড়ার দুটি মসজিদে একক নেতৃত্ব কায়েম করার চেষ্টা করছে। আয়ুব আলীর দুই ছেলে মধ্যপাড়া ও উত্তর পাড়ার মসজিদে ইমামতি করেন। প্রতিপক্ষ অনেক দিন থেকে তার ছেলেদের বাদ দেবার চেষ্টা করছে। এর সূত্র ধরে শুক্রবার জুম্মার নামজে প্রতিপক্ষ তাদের লোকদের উপর হামলা করে।
  ঝিনাইদহে ছিন্নমূল হকার্স শ্রমিক ইউনিয়নের পুর্নাঙ্গ কমিটি গঠন

স্থানীয় আওয়ামীল লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বলেন, মধ্যপাড়ার মসজিদে জুম্মার নামাজে খুদবা পাঠ নিয়ে দুই গ্রুফ মুসল্লিদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। আসলে নেতৃত্বে বিষয়টি একেবারে গৌন।

  • মসজিদে হামলার ঘটনায় দায়ের করা পৃথক মামলা দুটির তদন্তকারী কর্মকর্তা এসআই সিরাজুল ইসলাম এক ভিকটিম মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।  এ ছাড়া ছবেদ আলী খার দায়ের করা মামলাটি হত্যা মামলায় পরিনত হবে। এ ঘটনায় শুক্রবার রাতে দায়ের করা মামলা দুটিতে মোট ৬ জনকে আদালতের মাধ্যমে জেলা হাজতে পাঠানো হয়েছে বলে জানান।

খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল আলম নিহতের বিষয়টি নিশ্চিত করেন।

আমাদের বাণী ডট কম/৩০  মে ২০২০/সিসিপি