রুহুল কবির রিজভী

নিজস্ব সংবাদদাতা, ঢাকাঃ গণতন্ত্রে সমালোচনা সহ্য করতে হবে। সেই সমালোচনা সহ্য করার মতো একটা বৃহৎ মন থাকতে হবে। সেই বৃহৎ মন তারেক রহমান সাহেবের রয়েছে বলে মন্তব্য করেছেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

শনিবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরাম’ নামের দুটি সংগঠনের উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৫তম কারাবন্দী দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, বিএনপি যখন ক্ষমতায় তখন তারেক রহমান দেশের প্রধানমন্ত্রীর ছেলে তার বিরুদ্ধে কার্টুন আঁকা হয়েছে। আজকে কার্টুন আকার অপরাধে কারাগারে মোশতাকের মৃত্যু হলো, তার প্রতিবাদে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল প্রত্যেকটি অঙ্গসংগঠন প্রতিবাদ করছে। বিএনপি বলছে প্রতিবাদ করতে। তিনি বলেন, গণতন্ত্রে সমালোচনা সহ্য করতে হবে। সেই সমালোচনা সহ্য করার মতো একটা বৃহৎ মন থাকতে হবে।

  ইউরোপে ভয়ানকভাবে শুরু করোনার ২য় ঢেউ

বিএনপির এই মুখপাত্র বলেন, বিএনপির যে ঐতিহ্য, বিএনপির যে পতাকা সেটা গণতন্ত্রের পতাকা, সার্বভৌমত্বের পতাকা। এই পতাকার ছায়াতলে থেকেই কয়েক দিন আগে খোকনের ওপর লাঠিচার্জ হয়েছে। তিনি বলেন, পুলিশ হেফাজতে একজন প্রতিবাদকারীকে মেরে ফেলতে হবে, একজন লেখককে মেরে ফেলতে হবে? এটার জন্য যদি না দাঁড়ানো হয় এই রাষ্ট্র একটি ভীতির রাষ্ট্রে পরিণত হবে।