ডা. জাফরুল্লাহ চৌধুরী

ডেস্ক রিপোর্ট, ঢাকা;  গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা পরীক্ষায় পজিটিভ পাওয়া গেছে। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত এন্টিজেন কিট দিয়ে পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী নিজেই।

জাফরুল্লাহ চৌধুরী  জানান, গতকাল সন্ধ্যায় তিনি জ্বর অনুভব করার পর গণস্বাস্থ্য নগর হাসপাতালে পরীক্ষা করান। তিনি এখন বাড়িতে আইসোলেশনে রয়েছেন। তিনি ভালো আছেন। কোনো ধরনের সমস্যা নেই।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে সর্বশেষ (২৫ মে ২০২০)  তথ্য অনুযায়ী, নতুন একটিসহ মোট ৪৮টি ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় নয় হাজার ৪৫১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৩ হাজার ৩৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৯৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৫৮৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫০১ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৩৩ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৩৩৪ জনে।

  প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ৩ শীর্ষ কর্মকর্তার বদলি

আমাদের বাণী ডট কম/২৫ মে ২০২০/ডিডিএ