গাছসহ মহিলা আটক

আশরাফুল ইসলাম, গাইবান্ধা জেলা সংবাদদাতা;  জেলার গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের হঠাৎ পাড়া গ্রাম থেকে গাঁজার গাছ সহ জমিলা বেগম (৪০) নামে এক মহিলাকে আটক করেছে পুলিশ। গোবিন্দগঞ্জ থেকে বেশ কয়েকজন সাংবাদিক গত ২৪ জুন বিকেলে ওই ইউনিয়নে পেশাগত দায়িত্ব পালনে গেলে স্থানীয় লোকজন গাঁজার গাছ সর্ম্পকে সাংবাদিকদের তথ্য প্রদান করে বলেন এলাকার যুব সমাজকে গাঁজা সেবন থেকে বাঁচান।

পরে গোপনে ২ সাংবাদিককে ওই বাড়ীতে পাঠিয়ে গাঁজার গাছ সম্পর্কে নিশ্চিত হওয়ার পর থানার চৌকস পুলিশ অফিসার শওকত জামান কে মুঠোফোনে বিষয়টি জানানো হয়। ফোন পেয়ে তাৎক্ষনিক তিনি ওই এলাকায় চলে আসেন এবং সাংবাদিকদের সাথে নিয়ে ওই বাড়ীতে গিয়ে আগিনার ভিতরে লাগানো গাঁজার গাছসহ এ মহিলা আটক করে। এর ঘন্টা খানেক পর থানার এসআই তনয়, এএসআই মুশফিক ঘটনার স্থলে পৌঁছেন। সেখান থেকে ওই মহিলা সহ শালমারা রেলষ্টেশনে পায়ে  হেটে আসেন পুলিশ কর্মকর্তারা। এতক্ষণে থানা থেকে আর এক পুলিশ কর্মকর্তা এএসআই ইসমাইল হোসেন থানার পিকআপ ভ্যান সহ ষ্টেশনে পৌঁছে আটক মহিলা সহ গাঁজার গাছ নিয়ে থানায় আসেন। মহিলা আটক হলেও তার স্বামী পেশাদার গাঁজা ব্যবসায়ী ওই গ্রামের নিদানু শেখের ছেলে মোনারুল পালিয়ে যান।

  সীতাকুণ্ডে নারায়ণগঞ্জ ফেরত ব্যাংক কর্মকর্তা করোনায় আক্রান্ত

এবিষয়ে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান সাংবাদিকদের জানান, পলাতক মোনারুলের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে একটি মাদক মামলা বিচারাধীন আছে। এ ব্যাপারে তাদের স্বামী স্ত্রীর বিরুদ্ধে মাদক দ্রব্য আইনে একটি মামলা রুজু করা হয়েছে।

আমাদের বাণী ডট কম/২৫ জুন ২০২০/পিপিএম