গোয়ালন্দে ন্যায্য মূল্যে ধান ও গম ক্রয়, স্বস্তি কৃষকের মনে

গোয়ালন্দে বোরো ধান ও গম ন্যায্য মূল্যে ক্রয় শুরু হয়েছে। রবিবার সকাল গোয়ালন্দ উপজেলার খাদ্য গুদামে এই ক্রয় কার্যক্রম শুরু করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবায়েত হায়াত শিপলু, সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল মামুন, উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ মিজানুর রহমান, মোঃ আবুল হোসেন ফকির চেয়ারম্যান উজানচর ইউপি,মোঃ হোসেন মিয়া কারিগরি খাদ্য পরিদর্শক,উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম শিকদারসহ বেশ কয়েকজন কৃষক।উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবায়েত হায়াত শিপলু জানান, কৃষকদের উৎপাদিত ধানের ও গমের ন্যায্যমূল্য নিশ্চিত করতেই তাদের কাছ থেকে সরকার সরাসরি ধান ও গম ক্রয় করছে। অন্যদিকে, বিক্রয় করতে পেরে খুশি কৃষকরা।

  লকডাউনের খবরে উদ্বেগ-উৎকন্ঠা

প্রসঙ্গত, এবার গোয়ালন্দ উপজেলায় সরকারিভাবে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা মাত্র ৮০ মেট্রিকটন ও গম ১৭০ মেট্রিকটন । এ বছর ১ হাজার ৪০ টাকা প্রতি মণ কেজি ২৬ টাকা ও গম ২৮ টাকা কেজি দরে সরকারি নির্ধারিত মূল্যে প্রকৃত কৃষক থেকে ধান ও গম সংগ্রহ করা হচ্ছে। প্রত্যেক কৃষক থেকে সর্বোচ্চ এক হাজার দুই’শ কেজি ধান ও গম সংগ্রহ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *