করোনা চট্টগ্রাম

চট্টগ্রাম সংবাদদাতা; জেলায়  করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৭ হাজার। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরও ২৪১ জন। এই সময়ে মৃত্যু হয়েছে ৩ জনের, সুস্থ হয়েছেন ১৬ জন।

আজ বৃহস্পতিবার (২৫ জুন ২০২০) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, চট্টগ্রামের ৫টি ল্যাব ও কক্সবাজার ল্যাবে মোট ৯৭১টি নমুনা পরীক্ষা করা হয়।

  • এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ১৪১টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৭৫টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে (চমেক) ৩৪৯টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১০০টি, ইম্পেরিয়াল হাসপাতালে ৯৫টি এবং কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ১১টি নমুনা পরীক্ষা করা হয়।

এসব নমুনা পরীক্ষা করে চবি, বিআইটিআইডি, চমেক, সিভাসু এবং ইম্পেরিয়াল হাসপাতালে যথাক্রমে ৪২, ৪৮, ৯৪, ৯ ও ৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়া কক্সবাজার বাজার ল্যাবে চট্টগ্রামের আরও ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

  গড়াই নদীতে বালু উত্তোলনের দায়ে এক লক্ষ টাকা জরিমানা আদায়

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মহানগরে ১৯২ জন এবং উপজেলায় ৪৯ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা সাত হাজার ২২০ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ (২৪ জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৫৮২  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৬২  জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ২২ হাজার ৬০৭ । আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৪৩৩ টি যা গতদিনে ছিল ১৬২৯২ । গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৩১ জন জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৪৯ হাজার ৬৬৬ জন।

আমাদের বাণী ডট কম/২৫ জুন ২০২০/পিপিএম