ইবিতে পরিবহণ সংকটে কেনা হচ্ছে বাস, চিকিৎসা সেবায় এম্বুলেন্স

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন অপরাধে শাস্তি পেয়েছেন ৪ শিক্ষক। এছাড়া সাজা পেয়েছেন এক বাস চালক। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ২৪৪ তম সিন্ডিকেটে তাদের এ সাজা দেওয়া হয় বলে নিশ্চিত করেছেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

সাজার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী বলেন, ‘আমরা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। বর্তমান সরকার তথা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে লক্ষমাত্রা অর্থাৎ দূর্নীতি নির্মূল করা তার সাথে একাত্মতা পোষণ করেছি। সিন্ডিকেটের সকল সদস্যের সর্বসম্মত মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এটি একটি যুগান্তকারী সিদ্ধান্ত। এ ক্ষেত্রে আমরা কোনো আবেগ বা বিরাগের বশবর্তী হইনি। খুব শীঘ্রই আমরা বিশ্ববিদ্যালয়কে দূর্নীতি মুক্ত বিশ্ববিদ্যালয় হিসেবে ঘোষনা করবো।’

সাজা প্রাপ্তদের মধ্যে রয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক শাহাদাৎ হোসেন আজাদ ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক বাকী বিল্লাহ বিকুল। তাদের দুজনের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁসের অভিযোগ প্রমাণিত হওয়ায় যথাক্রমে অধ্যাপক থেকে সহযোগী অধ্যাপক ও সহযোগী অধ্যাপক থেকে সহকারী অধ্যাপক পদে পদাবনতি করা হয়।

  দেশের সকল প্রাথমিকের উদ্দেশে ডিপিইর বিশেষ নির্দেশনা

এছাড়াও সাজা প্রাপ্ত ওপর দুই শিক্ষক হলেন আইন বিভাগের অধ্যপক গাজী ওমর ফারুক ও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক তারেকুজ্জামান। তাদের বিরুদ্ধে বিভাগে অনিয়মিত ও অননুমোদিত ছুটির অভিযোগ প্রমাণিত হওয়ায় যথাক্রমে বাধ্যতামূলক অবসর ও চাকুরিচ্যুতি করা হয়েছে। তবে গাজী ওমর ফারুকের বিরুদ্ধে নাগরিকত্বের জটিলতা ও তারেকুজ্জামানের বিরুদ্ধে আদেশ অমান্যের অভিযোগও রয়েছে।

এছাড়া ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক সঞ্জয় কুমারের বিরুদ্ধে নিজ বিভাগের ছাত্রীকে হেনস্তার অভিযোগ প্রমাণিত না হওয়ায় অভিযোগ থেকে অব্যহতি দেওয়া হয়েছে। তবে ওই ছাত্রীর কোনো কোর্সের ক্লাস বা পরীক্ষা নিতে পারবেন না তিনি।

এদিকে তেল জালিয়তির অভিযোগে মনসুর নামে এক বাস চালককে অবসর দেওয়া হয়েছে। একই সাথে তাকে ১৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *