জামালপুর সংবাদদাতা; যমুনার পানি বৃদ্ধি অব্যাহত থাকায় জামালপুরের সার্বিক বন্যা পরিস্থিতির মারাত্মক অবনতি হয়েছে। গত ২৪ ঘন্টায় বাহাদুরাবাদ পয়েন্টে যমুনার পানি ৮ সেন্টিমিটার বেড়ে বিপদসীমার ৮৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আজ মঙ্গলবার (৩০ জুন ২০২০) সকাল সাড়ে ১০ টার দিকে জামালপুর পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) পানি পরিমাপক (গেজ রিডার) আব্দুল মান্নান বিষয়টি নিশ্চিত করেছেন।

পানিবৃদ্ধি অব্যাহত থাকায় নতুন করে মেলান্দহ উপজেলার মাহমুদপুর, দুরমুঠ, নাংলা, কুলিয়া, ফুলকোচা ও ঝাউগড়া ইউনিয়নের বিস্তীর্ণ এলাকায় সবমিলিয়ে জেলায় ৪০টি ইউনিয়নের দুই লাখের বেশি মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

বিভিন্ন সড়কে পানি ওঠায় দুর্গত এলাকায় ব্যহত হচ্ছে সড়ক যোগাযোগ। দুর্গত এলাকায় শুকনো খাবার, বিশুদ্ধ পানি ও গো-খাদ্যের সংকট দেখা দিয়েছে।

জামালপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে,বন্যার পানিতে তলিয়ে গেছে পাট, আমনের বীজতলা, আউশ ধান, সবজিসহ অন্তত ৭ হাজার হেক্টর জমির ফসল।

প্রশাসনের পক্ষ থেকে এখন পর্যন্ত ৬০ মেট্রিক টন চাল ও নগদ ৫ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন জামালপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. নায়েব আলী।

আমাদের বাণী ডট কম/৩০জুন ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।