ঝিনাইদহে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের মানবন্ধন

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য ১০% বেতন কর্তন প্রজ্ঞাপন বাতিলের দাবিতে ঝিনাইদহে মানবন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ কর্মসূচীর আয়োজন করে সদর উপজেলা শিক্ষক সমিতি। এতে ব্যানার ফেস্টুন নিয়ে জেলার ৬ উপজেলার শিক্ষক ও কর্মচারীরা অংশ নেয়।

এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও জেলা শাখার সভাপতি মহিউদ্দিন, শিক্ষক নেতা রিজাউল করিম, আঃ মমিন, আলমগীর হোসেন, অশিত কুমার, রেজাউল ইসলাম, কৃপা সিন্ধু, শাহানাজ পারভীন মুন্নী, সালেহা খাতুন, আলী আকবর, উত্তম কুমার বিশ্বাস প্রমুখ। এসময় বক্তারা বলেন, “নিয়ম বর্হিভূতভাবে শিক্ষক-কর্মচারীদের বেতন হতে অন্যায়ভাবে ১০% টাকা কর্তন করা প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তারা দ্রুত এ প্রজ্ঞাপন বাতিলের দাবি জানান।

  কচাকাটায় বেড়াতে গিয়ে দুই বান্ধবী ধর্ষনের শিকার

এছাড়াও শিক্ষক-কর্মচারীদের পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাড়ী ভাড়া ও চিকিৎসা ভাতা এবং উচ্চতর গ্রেড প্রদানসহ সকল নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত করাও দাবি জানানো হয়। দ্রুত এ প্রজ্ঞাপন বাতিল করা না হলে অবসরবোর্ড ও কল্যাণ ট্রাস্ট ঘেরাও করার হুশিয়ারী প্রদাণ করেন তারা।

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *