ঠাকুরগাঁওয়ের পরিত্যক্ত বিমানবন্দর চালু করার আশ্বাস রেলমন্ত্রীর

ঠাকুরগাঁওয়ের পরিত্যক্ত বিমানবন্দরটি চালু হতে পারে বলে আশ্বাস দিয়েছেন রেল মন্ত্রী এ্যাড. নুরুল ইসলাম সুজন।

সোমবার বিকেল ৪টায় স্ব-পরিবারে ঠাকুরগাঁওয়ে এসে পৌঁছান এবং  বিমানবন্দরের অবকাঠামো পরিদর্শন করেন। পরে সেখানে তিনি বিমানবন্দর চালু করার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি জানান বর্তমান সরকার জনকল্যানে প্রতিনিয়ত কাজ করে চলেছেন। মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জনগনের চাওয়াকে কখনও অবমূল্যায়ন করেননি। তিনি আরো বলেন বিমান বন্দরটি চালু হলে এলাকার মানুষের ব্যাপক উন্নয়ন হবে। তিনি বর্তমান সরকারের বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রীর সাথে মুঠোফোনে এব্যাপারে কথা বলেছেন এবং মন্ত্রী সুজনসহ মাননীয় প্রধান মন্ত্রীর নিকট ঠাকুরগাঁও বিমান বন্দর চালু করা বিষয়ে আলাপ করবেন বলে জানান। তিনি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিবেন এবং যতদ্রত সম্ভব তিনি মাননীয় প্রধান মন্ত্রী সহ সংশ্লিষ্ট মন্ত্রীর সাথে এ ব্যাপারে আলাপ করবেন।

  দেশের ১২ অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে আজ

তিনি ঠাকুরগাঁও বিমানবন্দরের অবকাঠামো পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। এ সময়ে উপস্থিত ছিলেন,ঠাকুরগাঁওয়ের জেলা পরিষদ চেয়ারম্যান মুহা.সাদেক কুরাইশী, ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহাঃ মনিরুজ্জামান পিপিএম সেবা,ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান এ্যাড.অরুনাংশ দত্ত টিটো, জেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো। এছাড়া ছাত্রলীগ, যুবলীগসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৪০ সালের দিকে সদর উপজেলার শিবগঞ্জ এলাকায় একটি বিমানবন্দর নির্মাণ করা হয়। ১৯৭৮-৭৯ সালের দিকে এ বিমানবন্দরটি বন্ধ হয়ে যায়। দীর্ঘদিন পড়ে থাকার পর চালুর লক্ষ্যে ১৯৯৪ সালে বিমানবন্দরটি সংস্কার করা হয়। পরে সেটি আর চালু হয়নি।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *