মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস ঘরে ঘরে পৌছে দিতে তরুন লেখিকা জুই জেসমিন জাতীয় পতাকা বিতরণ করেছেন। জেলার পাঁচ উপজেলায় ৫ শতাধিক পতাকা বিতরণ করা হয়েছে বলে জানায় ওই তরুন লেখিকা।

সোমবার বিকেলে জেলার বালিয়াডাঙ্গী উপজেলার কয়েকটি গ্রামে পায়ে হেটে বাড়ি বাড়ি গিয়ে জাতীয় পতাকা বিতরণ করা হয়। এ সময় বালিয়াডাঙ্গী উপজেলার মুক্তিযোদ্ধা দবিরুল ইসলাম ও বশির উদ্দিন উপস্থিত ছিলেন। এছাড়াও সদর, রানীশংকৈল, পীরগঞ্জ ও হরিপুর উপজেলায় পতাকা বিতরন করা হয়। মঙ্গলবার স্বাধীনতা দিবসের সূর্য উদয়ের সাথে সাথে বাড়ি বাড়ি উড়বে লাল সবুজের এই পতাকা। দেশের এই পতাকা পেয়ে খুশি স্থানীয়রা। এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী।

তরুণ লেখিকা জুই জেসমিন বলেন, দেশের পতাকা ঘরে ঘরে পৌছে দেয়া ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে এই উদ্যোগ নেয়া হয়েছে। এর পরিসর আরো বৃদ্ধি করা হবে। এজন্য সকলের সহযোগিতা কামনা করেছেন এই তরুন লেখিকা।

জুই জেমসিন ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী রায়মহল গ্রামের শিক্ষানুরাগী তছলিম উদ্দিন আহমেদের মেয়ে। তিনি ছোটবেলা থেকেই লেখালেখির সাথে জড়িত। লাহিড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে পড়ার সময় স্বরচিত কবিতা পাঠ, তাৎক্ষনিক অভিনয়, বিভাগীয় পর্যায়ে সেরা প্রতিযোগি ছিলেন। পরে শহীদ আকবর আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়ে পড়ার সময় সাগরে দোলে, সৃষ্টি করেন গল্প কবিতার আর এক আনন্দ আসর। প্রথমের দিকে জুই রুপালি মেঘের ডানা রঙ তুলি বানিয়ে, শিশিরের টুপটাপ ছন্দে, চন্দ্র রবির প্রভায় সাফল্যের চিঠি এই বইয়ের প্রচ্ছদ করেন।

  সৈয়দপুর শহরে কাজে আসছে না পানি নিস্কাশনের ড্রেন

এছাড়াও তার “ছবি ও ছন্দে শিখি আনন্দে” বইটির তৃতীয় সংস্করন বেশ কিছু সংখ্যক কিন্ডার গার্টেন স্কুলে পাঠ্য বই হিসেবে অন্তর্ভুক্ত হয়। এ কারনে বেশ কিছু স্কুল থেকে তাকে সম্মাননা প্রদান করা হয়। তিনি শিশুতোষ গল্পের বই “এসো গল্প পড়ি জীবন গড়ি” বইটির মাধ্যমে ব্যাপক পরিচিতি অর্জন করেন। ব্যক্তিগত জীবনে তিনি রংপুর লেখক পরিষদের ঠাকুরগাঁও শাখার প্রচার ও যোগাযোগ বিষয়ক সম্পাদক। সম্প্রতি “সাফল্যের চিঠি” নামে একটি বই বের হয়েছে, যা ইতিমধ্যে ব্যাপক সারা ফেলেছে।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *