ঢাকাঃ কমিউনিটি সোস্যাল ওর্য়াক প্রাকটিস এন্ড ডেভেলপমেন্ট (CSWPD) ফাউন্ডেশন এবং দি পিপলস্ ইউনিভার্সিটি অব বাংলাদেশ (পিইউবি) এর যৌথ আয়োজনে WSWD-২০২১, 4th International Conference On “Strengthening Social Solidarity, Community Resilience and Global Connectedness” শিরোনামে ৪দিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে।

আজ শনিবার হেল্থ ২১ এর চেয়ারম্যান ড. আবু জামিল ফয়সালের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দি পিপলস্ ইউনিভার্সিটি অব বাংলাদেশ (পিইউবি) এর বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান মো: সিরাজুল ইসলাম মোল্লা। বিশেষ অতিথি হিসেবে সমাজজকল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো: সাইফুল বক্তব্য রাখেন করেন। সম্মেলনে ৫৭টি দেশী এবং ৯৬টি বিদেশীসহ সর্বমোট ১৫৩টি প্রবন্ধ উপস্থাপিত হবে।

অনুষ্ঠানে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ব্রিটিশ প্রফেসর মেলকম পাইন, সিঙ্গাপুর থেকে টেন টিয়ং এবং জাপান থেকে প্রফেসর মারিকো কিমোরা। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আমেরিকার সমাজকর্মী ড. বারবারা সেঙ্ক, প্রফেসর গোলাম মাতবর, মি. সুক পিও কিম সহ প্রমুখ অতিথীবৃন্দ।

  ঢাকার কেরানীগঞ্জে আরও ২ করোনা রোগী শনাক্ত

অনুষ্ঠানটির সার্বিক তাৎপর্য উপস্থাপন করেন সিএসডব্লিউপিডি ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সমাজকর্মী মোঃ হাবিবুর রহমান (বিভাগীয় প্রধান, সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগ, পিইউবি) ।

তিনি বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশে সমাজকর্ম খুব দ্রুত পেশা হিসেবে স্বীকৃতি পাবে এবং দেশের উন্নয়নে অবদান রাখবে।

এই বৃহৎ সেমিনার আয়োজনের জন্য অতিথি ও অংশগ্রহনকারীগন সিএসডব্লিউপিডি ফাউন্ডেশনের চেয়ারম্যন প্রফেসর মোঃ হাবিবুর রহমান এবং ফাউন্ডেশনের অনান্য সহযোগী সংস্থার ভূয়সী প্রশংসা করেন । উল্লেখ্য আগামী ৬ এপ্রিল পর্যন্ত এই সেমিনার চলবে।