দেবিদ্বারে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান

মোঃশাহিদুল ইসলাম ভূঁইয়া, দেবিদ্বার (কুমিল্লা) সংবাদদাতা; জেলার   দেবিদ্বার উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম ও তার স্বামী ডা. শাফিসহ আরও ১১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

বুধবার বিকালে কুমিল্লা মেডিকেল কলেজে স্থাপিত আরটিপিসিআর ল্যাব থেকে পাঠানো ৬৩টি নমুনার রিপোর্টে ওই ১১ জনের পজিটিভ শনাক্ত হয়েছে।এ নিয়ে দেবিদ্বার উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৩৯ জনে দাঁড়াল। এ পর্যন্ত মারা গেছেন ১০ জন এবং সুস্থ হয়েছেন ২৫ জন।

এ তথ্য নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর বলেন, বুধবার নতুন করে আক্রান্ত হয়েছেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম ও তার স্বামী ইউসুফপুর ইউনিয়ন বি.এন.পি সাধারণ সম্পাদক ডা.শাফি, দেবিদ্বার চেয়ারম্যান বাড়িসংলগ্ন মাস্টার হাউসের ৩ জন, বানিয়াপাড়ায় ১ জন, দেবিদ্বার মাদ্রাসাপাড়ায় ১ জন, কাজীবাড়িতে ১ জন, ভিংলাবাড়ি ১ জন, ইউসুফপুর ১ জন এবং রাঁধানগর গ্রামে ১ জন।

তিনি আরও জানান, পর পর দুবার নেগেটিভ রিপোর্ট আসায় বুধবার আরও চারজনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। তারা হলেন- দেবিদ্বার থানার কম্পিউটার অপারেটর তানভীর পাটোয়ারী, নিউমার্কেট পানবাজার এলাকার অর্চনা দে, অনিক চন্দ্র দে ও সুজন দাস।

  সোনারগাঁয়ে করোনা শনাক্তের সংখ্যা ৩৫১, মৃত্যু ১৫

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৭ মে ২০২০) তথ্য অনুযায়ী, দেশে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় ৪৯টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ৯ হাজার ২৬৭টি। পূর্বেরসহ নমুনা পরীক্ষা করেছি ৯ হাজার ৩১০টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ২৯ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৪০ হাজার ৩২১ জন। শনাক্তের হার ২১ দশমিক ৭৯ শতাংশ।’ গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ১৫ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৫৫৯ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৯ শতাংশ। নতুন করে সুস্থ হয়েছে ৫০০ জন। মোট সুস্থ হয়েছে ৮ হাজার ৪২৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৮৯ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/২৮  মে ২০২০/সিসিপি