করোনায় পুলিশ এর মৃত্যু

ডেস্ক রিপোর্ট ঢাকা; বাংলাদেশ পুলিশের মোট ৯ হাজার ৮৬৯ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৯ হাজার ৫৭৮। সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশ সদস্যরা।

  • পুলিশ সদর দপ্তর সূত্র জানায়, করোনা ভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে পুলিশ সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করে আসছে। মানুষের বাড়িতে খাবার পৌঁছে দেওয়া থেকে শুরু করে লাশ দাফনের কাজও করতে হচ্ছে পুলিশকে। তাই পুলিশ সদস্যরা বেশি আক্রান্ত হচ্ছেন। করোনায় এখন পর্যন্ত পুলিশের ৩৭ জন সদস্য মৃত্যুবরণ করেছেন।

করোনায় আক্রান্ত বাংলাদেশ পুলিশের সদস্যদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ২ হাজার ১৩ জন সদস্য রয়েছেন। সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় রোববার পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৫ হাজার ৭৯৪ জন পুলিশ সদস্য করোনাজয় করে সুস্থ হয়েছেন।

  • পুলিশে আজ পর্যন্ত মোট ৪ হাজার ১৮৮ জন করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টাইনে রয়েছেন ৯ হাজার ৪ জন পুলিশ কর্মকর্তা।
  করোনায় মারা গেলেন এনটিভির অনুষ্ঠান বিভাগের প্রধান মোস্তফা কামাল

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৬ জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪০ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৬৬১  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮৬৮ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৩০ হাজার ৪৭৪ ।ত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৪৯৮টি নমুনা পরীক্ষা করে এসব তথ্য জানা গেছে। এখন পর্যন্ত বাংলাদেশে মোট পরীক্ষা হয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৯৪১টি নমুনা। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ১৬৩৮ জন, এনিয়ে এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৫৩ হাজার ১৩৩ জন।

আমাদের বাণী ডট কম/২৬ জুন ২০২০/পিপিএম