জনপ্রশাসন মন্ত্রণালয়

নিজস্ব সংবাদদাতা, ঢাকা;   সম্প্রতি উপসচিব থেকে যুগ্মসচিব পদে পদোন্নতি পাওয়া ছয় কর্মকর্তাকে নতুন দপ্তরে পদায়ন করেছে সরকার। আজ বৃহস্পতিবার (২৫ জুন ২০২০) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত দুটি প্রজ্ঞাপন জারি করেছে।

  • উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, মাদারীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. ওয়াহিদুল ইসলামকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষে (বিডা) প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে। তার চাকরি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ন্যাস্ত করা হয়েছে।

রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হককে বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক, যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক এবং বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহমেদকে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সদস্য হিসেবে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে।

  • উপসচিব এবিএম ইফতেখারুল ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত অপর একটি প্রজ্ঞপনে বলা হয়, ঢাকার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট (যুগ্মসচিব) আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খানকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে বদলি করা হয়েছে। আর নোয়াখালীর জেলা প্রশাসক তন্ময় দাসকে কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে পদায়ন করা হয়েছে।
  ৭৫ লাখ টাকা ঋণ পাবেন সরকারি চাকরিজীবীরা, প্রজ্ঞাপন জারি

সম্প্রতি এই কর্মকর্তারা উপসচিব থেকে যুগ্মসচিব পদে পদোন্নতি পেয়েছেন। পদোন্নতির পরও তারা ইনসিটু পদায়নে আগের পদেই বহাল ছিলেন।

আমাদের বাণী ডট কম/২৫ জুন ২০২০/পিপিএম