নুসরাত হত্যার প্রতিবাদে জয়পুরহাট কলেজে ছাত্রজোটের মানববন্ধন

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জয়পুরহাট সরকারি কলেজে মানববন্ধন করেছে প্রগতিশীল ছাত্রজোট।

শনিবার  সকাল ১০টায় কলেজ ক্যাম্পাসের বকুলতায় এর মানবন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে ছাত্র ইউনিয়নের আহবায়ক ও প্রগতিশীল ছাত্রজোট সমন্বয়ক রিফাত আমিন রিয়নের সভাপতিত্ব বক্তব্য রাখেন, কলেজ শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রাক্তন সভাপতি রাশেদুজ্জামান রাশেদ, কলেজ শাখা ছাত্র ফ্রন্টের সভাপতি আবু কাশেম, সাধারন সম্পাদক শিপন দেবনাথ, দপ্তর সম্পাদক এহসান, ছাত্র ইউনিয়নের তাসরিন সুলতানা, ছাত্র ফ্রন্ট সদস্য সামিয়া প্রমুখ।

মানবন্ধনে প্রগতিশীল ছাত্রজোটের অন্যতম নেতা ও ছাত্র ফ্রন্টের কলেজ শাখার প্রাক্তন সভাপতি রাশেদুজ্জামান রাশেদ বলেন, যে মাদ্রাসা,বিদ্যালয় বা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের দায়িত্ব অভিভাবকত্বের, তার হাতে নির্যাতিত হয় শিশু,বালিকা কিশোরী। যে পুলিশের উচিত অপরাধিকে গ্রেপ্তার করা, সে অপরাধকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। যে আদালতের উচিত অপরাধ প্রমান করে শাস্তি দেওয়া, সে আদালতে জামিন পেয়ে আসামি পালিয়ে যাওয়ার সুযোগ বা মামলার সাক্ষীদের হুমকি দেওয়ার সুযোগ পান। ফলে আমরা আফসানা, তনুদের মত নুসরাতের চিত্র দেখতে চাই না অবিলম্বে অপরাধিদের শাস্তির ব্যবস্থা করতে হবে।

  পরিবারের ৭ সদস্যসহ করোনায় আক্রান্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভিসি

মানবন্ধনে বক্তারা বলেন,আমরা নুসরাতের জন্য একটি মৃত্যুবান্ধব পরিস্থিতি সৃষ্টি করছি পরিবর্তনের ভাণ- ভণিতা হয়েছে কিন্তু অপরাধির শাস্তি নিশ্চিত করার মতো রাষ্ট্র এখনও আমরা রাষ্ট্র তৈরী করতে পারে নি, যার ফলে নুসরাতের মতো বর্বরতার শিকার হচ্ছে এবং হতেই থাকবে। ধর্ষক সিরাজ উদদৌলার সঙ্গে সঙ্গে শাস্তি দিতে হবে তাঁর সব সহযোগীকে,তাঁর অপরাধ ধামাচাপা দেওয়ার মানুষের, বন্ধ করতে হবে তাঁর সব অনৈতিক ব্যবসা, রুখতে হবে তাঁর পক্ষের সুবিধাভোগীদের।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *