স্কুল ছাত্রীর আত্মহত্যা

চট্টগ্রামের সাতকানিয়ায় এক কলেজ ছাত্রীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। জানা যায়, সদ্য শেষ হওয়া এসএসসি শেষে ওই ছাত্রী কয়েকটি কলেজে ভর্তির আবেদন করে। ছাত্রীর এলাকা থেকে দূরে হওয়া মা মেয়েকে আবেদনে আসা ঐ কলেজে ভর্তির জন্য নিষেধ করলে মেয়ে-মায়ের সাথে অভিমান করে আত্মহত্যা করে।

মঙ্গলবার সকাল ৯টার দিকে কাটগড় সোহাগ কমপ্লেক্স এলাকায় এ ঘটনা ঘটে।

আত্মহননকারী ছাত্রীর নাম মনি সুশীল প্রকাশ রিয়া। তিনি উপজেলার নলুয়া ইউনিয়নের মরফলা শীল পাড়া এলাকার কমল সুশীলের মেয়ে। তিনি দীর্ঘদিন ধরে কালিয়াইশ ইউনিয়নের কাটগড় সোহাগ কমপ্লেক্সের ভাড়া বাসায় থাকতেন।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, রিয়া এবার দোহাজারী আ: রহমান উচ্চ বিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে এসএসসি পাশ করেন। কলেজে ভর্তির জন্য অনলাইনে আবেদন করেন তিনি। অনলাইন ভর্তি ফলাফলে রিয়া বান্দরবান কলেজে ভর্তি হওয়ার সুযোগ পান। বিষয়টি তার মাকে বললে মা বাড়ি থেকে দূরে পাহাড়ি এলাকায় ভর্তি না হয়ে নিকটতম উত্তর সাতকানিয়া জাফর আহমদ চৌধুরী কলেজ কিংবা গাছবাড়িয়া সরকারী কলেজে ভর্তি হওয়ার পরামর্শ দেন। এ নিয়ে মা মেয়ের কিছুটা বাগবিতণ্ডা হয়।

  গভীর রাতে শীতবস্ত্র হাতে বাড়িতে বাড়িতে ঠাকুরগাঁয়ের ডিসি

এ সময় সকালে নিহতের মা ছোট ভাইকে নিয়ে পার্শ্ববর্তী সাঙ্গু কিন্টার গার্ডেন যান। বাড়িতে কেউ না থাকার সুবাদে রিয়া মায়ের সাথে অভিমান করে ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। মা বাসায় ফিলে মেয়ে এ অবস্থা দেখে দ্রুত নামিয়ে দোহাজারী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের মা কাজলী সুশীল জানান, আমার মেয়েকে বান্দরবান কলেজে ভর্তি হতে নিষেধ করায় আমার সাথে রাগ করে আত্মহত্যা করেছে।

সাতকানিয়া থানার এসআই হিরু বিকাশ দে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *