পুলিশের ভালো কাজের বিশেষ অবদান রাখায় পাবনায় কর্মরত প্রয়াত সাবেক পুলিশ সুপার জমসেদ উদ্দিন ভূঁইয়া স্বর্ণপদক ও সম্মাননা প্রদান করা হয়েছে।

গতকাল শনিবার সকাল ১১ টায় পাবনা প্রেসক্লাব মিলনায়তনে প্রয়াত জমসেদ উদ্দিন স্বাস্থ্য সেবা কেন্দ্রের পক্ষে সাংবাদিক এমজি বিপ্লব চৌধুরীর উদ্যোগে ২ জন পুলিশ কর্মকর্তা কে স্বর্ণ পদক ও ৩ জন কে সম্মাননা প্রদান করা হয়েছে।

পাবনায় কর্মরত অতিরিক্তি পুলিশ সুপার সদর সার্কেল ইবনে মিজান ও পাবনা সদর থানার এ.এস.আই রবিউল ইসলামকে ২০১৯ সালের অকুতোভয় ও মানবতায় কাজ করার জন্য স্বর্ণ পদক ও অতিরিক্ত পুলিশ সুপার ঈশ্বরদী সার্কেল জহুরুল হক, দিনাজপুর কতোয়ালী থানার ইন্সপেক্টর বজলুর রশিদ, নাটোর সদর থানার সাব ইন্সপেক্টর শফিকুল ইসলাম কে সম্মাননা প্রদান করা হয়।

১৯৯৭ সালে প্রতিষ্ঠিত প্রয়াত জমসেদ উদ্দিন ভূঁইয়া স্বাস্থ্যসেবা কেন্দ্র প্রতিবছর ২ জন কর্মরত পুলিশ সদস্য কে কাজের স্বীকৃতি স্বরুপ এই স্বর্ণপদক প্রদান করে আসছেন।

প্রয়াত জমসেদ উদ্দিন স্বাস্থ্য সেবাকেন্দ্রের সিনিয়র সদস্য পাবনা আইন কলেজের অধ্যক্ষ এ্যাড. আজিজুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল। বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম (বিবিএম, পিপিএম), প্রয়াত জমসেদ উদ্দিন ভূঁইয়ার সহধর্মীনি আয়শা আক্তার, রানা গ্রুপের চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস রানা, জমসেদ উদ্দিন ভূঁইয়া স্বাস্থ্য সেবা কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক সাংবাদিক এম জি বিপ্লব চৌধুরী । এ সময় আরো বক্তব্যদেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) গৌতম কুমার বিশ্বাসসহ স্থানীয় সাংবাদিক ও সুশিল সমাজের প্রতিনিধিরা।

  ফরিদপুরে বিকাশ প্রতারক চক্রের তিন সদস্য আটক

উল্লেখ্য, প্রয়াত জমসেদ উদ্দিন ভূঁইয়া ১৯৯৫ সালে ১৭ অক্টোবর মাসে পুলিশ সুপারের দায়িত্ব নিয়ে পাবনায় আসেন। প্রশাসনিক কাজ বাদেও তিনি সাধারণ মানুষের জন্য কাজ করতেন। কর্মরত পাবনা জেলাতে তৎকালিন সময়ে দরিদ্র দুস্থ্য অসহায় মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। প্রশাসনিক কাজে তিনি ছিলেন আদর্শের নাম। প্রয়াত জমসেদ উদ্দিন পুলিশ সুপারের দায়িত্ব পালন কালে এই পাবনাকে তিনি সন্ত্রাস মুক্ত করার জন্য আপ্রান চেষ্টা করেছেন।

১০মাস কর্মরত জীবনে তিনি ১৮শত পালাতক আসামী গ্রেফতার ও তিনশত আগ্নেয়াস্ত্র উদ্ধার করেন। জমসেদ উদ্দিন ভূঁইয়া কিশোরগঞ্জ জেলার কার্টিয়াদি থানার কালিয়া গ্রামের জন্ম গ্রহন করেন। তার বাবার নাম আব্দুল খালেক ভূইয়ার। প্রয়াত জমসেদ উদ্দিন শুধু প্রশাসনিক দায়িত্ব পালন করিনি তিনি মহান মুক্তিযুদ্ধের সময় সাহসিকতার সহিত মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন।

১৯৯৬ সালে ১৬ আগষ্ট ঈশ্বরদী উপজেলা থেকে পাবনা শহরে ফেরার পথে মালিগাছায় সড়ক র্দূঘটনায় তিন জন ফোর্সসহ নিহত হন। প্রয়াত জমসেদ উদ্দিন ভূঁইয়া কে স্বরণে সাংবাদিক এম জি বিপ্লব চৌধুরী পাবনা জেলার মালিগাছা, গাছপাড়া ও কাশিনাথপুরে যাত্রী ছাউনি নির্মাণ এবং মহেন্দ্রপুরে স্থায়ীভাবে জমসেদ উদ্দিন স্বাস্থ্য সেবাকেন্দ্র গড়ে তুলেছেন।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *