ডেস্ক রিপোর্ট, ঢাকা;  প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাবনার ভাঙ্গুড়া থেকে এক ব্যক্তি পালিয়ে আবারও যোগ দিয়েছেন কাজে। জানা গেছে, আক্রান্ত ওই ব্যক্তি ভাঙ্গুড়া উপজেলার দিলপাশা ইউনিয়নের পাটুল গ্রামের বাসিন্দা। এ নিয়ে এ উপজেলায় মোট ছয়জনের শরীরে করোনা পজিটিভ হলো।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হালিমা খানম বিষয়টি নিশ্চিত করেছেন।

ডা. হালিমা খানম বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষায় ওই ব্যক্তির করোনা পজিটিভ শনাক্ত হয়।

নতুন করোনা আক্রান্ত ওই ব্যক্তি নারায়ণগঞ্জের রূপগঞ্জের একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। সেখানে কর্মরত অবস্থায় তিনি সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে পড়েন। এসময় তিনি গত ১২ মে ছুটি নিয়ে ভাঙ্গুড়ার গ্রামের বাড়িতে চলে আসেন। বিষয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জানালে গত ১৪ মে তার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় এবং তাকে তার বাড়িতেই হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়।

কিন্তু ওই ব্যক্তি হোম কোয়ারেন্টাইন না মেনে গত ১৮ মে বাড়ি থেকে পালিয়ে আবারও নারায়ণগঞ্জ কর্মস্থলে ফিরে যান।পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ওই ব্যক্তির করোনা পরীক্ষার ফলাফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পজিটিভ পাঠায়। এরপর ওই ব্যক্তির খোঁজখবর নিতে গেলে তার পালানোর বিষয়টি জানাজানি হয়।

এদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হালিমা খানম বলেন, করোনা আক্রান্ত হয়ে একজন ব্যক্তি এলাকা থেকে পালিয়ে যাওয়া খুবই দুঃখজনক।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে সর্বশেষ (২৫ মে ২০২০)  তথ্য অনুযায়ী, নতুন একটিসহ মোট ৪৮টি ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় নয় হাজার ৪৫১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৩ হাজার ৩৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৯৭৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৫৮৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫০১ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৩৩ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৩৩৪ জনে।

আমাদের বাণী ডট কম/২৫ মে ২০২০/ডিডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।