ফসলী জমিতে পুকুর খনন

নিজস্ব সংবাদদাতা, রাজশাহী;  প্রশাসন কে বুড়ো আঙ্গুল দেখিয়ে রাজশাহীর পুঠিয়া উপজেলার ৫নং শিলমাড়িয়া ইউনিয়নের পমপাড়া বিলে উচ্চ আদালতের আদেশ অমান্য করে অবৈধ ভাবে ৬০বিঘা তিন ফসলী জমিতে পুকুর খনন চলছে।

এসব অবৈধ পুকুর খননের পিছনে লুকিয়ে আছে একটি প্রভাবশালী মহল, এলাকার কৃষকদের জোর দাবি আমাদের কৃষি ফসলি জমি দিনে দিনে একটু একটু করে কেটে পুকুর খনন করে ফসলী কৃষি জমি নষ্ট করে দেয়া হচ্ছে অতি শীঘ্রই এসব অবৈধ পুকুর খনন বন্ধ করার জোর দাবি জানাই প্রশাসন কে।

নাম প্রকাশে অনিচ্ছুক কিছু কৃষক জানান,  আমাদের পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের বিলে বিভিন্ন মৌসুমে সবজি চাষ করা হয়। এসব পুকুর খনন করার কারণে আমাদের জমিতে পানি জমে থাকার কারণে আমরা আর আগের মত সবজি চাষ করতে পারছিনা আমাদের চাষ করা সবজি অনেক আগে থেকেই দেশের বিভিন্ন জায়গায় রপ্তানি করা হয়। সবজি চাসে আমাদের এলাকার অনেক সুনাম অর্জন করেছিলাম কিন্তু খুবই দুঃখের বিষয় আমরা সেই ঐতিহ্য ধরে রাখতে পারছিনা অতি শীঘ্রই এসব অবৈধ পুকুর খনন বন্ধ না করলে আমাদের বিলে আমরা কোন ফসল ফলাতে পারবো না। মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি এসব অবৈধ পুকুর খনন বন্ধ না করলে আমাদের না খেয়ে দিন কাটাতে হবে।

  পাবনায় কলেজ ছাত্রীর করোনা শনাক্ত

এসব অবৈধ পুকুর খননের বিষয়ে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামান এর কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন এই পুকুর খননের বিষয়ে আমার জানা নাই আমি খোঁজ নিয়ে ব্যবস্থা নিব। অবৈধ পুকুর খননের বিরুদ্ধে বিভিন্ন সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেল-জরিমানা এবং ভেকু মেশিনের ব্যাটারি জব্দ করেছি।

আমাদের বাণী ডট কম/২৬ মে ২০২০/সিসিপি