আসন্ন দূর্গা পূজার আগে সনাতন ধর্মাবলম্বী এমপিওভুক্ত শিক্ষকরা সেপ্টেম্বর মাসের বেতন পাচ্ছেন না। কারণ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ও কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে সেপ্টম্বর মাসের বেতন-ভাতার চেক ছাড়ে দেরি হয়েছে।

মাঙ্গলবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে জারি করা আদেশে, স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা তোলার সময় দেয়া হয়েছে ১০ অক্টোবর পর্যন্ত। অপরদিকে গতকাল ৩০ সেপ্টেম্বর কারিগরি শিক্ষা অধিদপ্তরের আদেশে ৭ অক্টোবর সময় দেয়া হয়েছে। দূর্গা পূজা ৪ থেকে ৮ অক্টোবর।

বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো: কাওছার আলী শেখ গণমাধ্যমকে বলেন, দূর্গাপূজা উপলক্ষ্যে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানসমূহ ছুটি হবে ৪ অক্টোবর। খুলবে ১৩ অক্টোবর। অপরদিকে কলেজ পর্যায়ের প্রতিষ্ঠানে ৫ অক্টোবর ছুটি র্শুরু হয়ে শেষ হবে ১৩ অক্টোবর। ১০ অক্টোবর বেতনতোলার দিন ধার্য্য করা মানে হিন্দু শিক্ষকদের সেপ্টেম্বর মাসের বেতন তুলতে হবে পূজার পর। ৭ ও ৮ অক্টোবর যথাক্রমের নবমি ও বিজয়া দশমি।

এমপিওভুক্ত শিক্ষকদের বেতন তোলার সময়সীমা যদি ৩ অক্টোবর পর্যন্ত বেধে দেয়া হয় তবে হিন্দুসহ সব শিক্ষকদের জন্যই ভালো হয় বলে মন্তব্য করেন এই শিক্ষক নেতা।

কাওছার শেখ আরো বলেন, ‘পাঁচ লাখ এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতার বিষয়ে শিক্ষা অধিদপ্তর ও মন্ত্রণালয়ের কেউ কেউ অতি মাত্রায় উদাসীন ও অমানবিক যা কাম্য নয়।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।