ফুলবাড়ী

মোস্তাফিজার রহমান (জাহাঙ্গীর) ফুলবাড়ী(কুড়িগ্রাম) সংবাদদাতা; আজ পবিত্র ঈদ-উল-ফিতর।মুসলমানদের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব।প্রতি বারই ধর্মীয় গন্ডি পেরিয়ে জাতীয় উৎসবে রূপলাভ করে প্রতিটি ঈদ। বর্তমান করোনা পরিস্থিতির কারণে এবারে ব্যতিক্রম ঈদ-উল ফিতর পালিত হলো গোটা বিশ্বে। ইতিহাসের বিবর্ণ এক ঈদ উদযাপন করলো দেশবাসী।করোনার করাল গ্রাসে প্রতিদিনই বাড়ছে রোগী,বাড়ছে মৃতের সংখ্যা।ঈদে করোনার সংক্রমনের ঝুকি কমাতে সরকারের নিদের্শনা পরিবারের সদস্যের সাথে বাড়ীতেই ঈদ উদযাপনের। স্বাস্থ্যবিধি মেনে পরিবারের সদস্যদের সাথেই ঈদের আনন্দ ভাগাভাগি করে নেয়ার পরামর্শ স্বাস্থ্য বিশেজ্ঞদের।এভাবেই দেশব্যাপি পালিত হচ্ছে ঈদ-উল-ফিতর।

এমন পরিস্থিতিতে পরিবারের সাথে ঈদ উদযাপনেরও সুযোগ হলো না করোনা লড়াইয়ের অন্যতম সম্মুখযোদ্ধা পুলিশ সদস্যদের। ঝড়বৃষ্টি উপেক্ষা করে ফুলবাড়ীতে করোনার বিস্তার রোধে ঈদের দিনেও ব্যাপক তৎপর ফুলবাড়ী থানা পুলিশ সদস্যরা।অন্যান্য দিনের মত তাদের তৎপরতা দেখে বুঝার উপায় নেই যে আজ ঈদ!

  বালিয়াকান্দিতে মেহেগনি বাগানে অগ্নিসংযোগ, থানায় অভিযোগ দেওয়ায় হত্যার হুমকী

জেলা পুলিশ সুপারের নির্দেশনায় শেখ হাসিনা ধরলা সেতুতে চেকপোষ্ট বসিয়ে বহিরাগতদের প্রবেশ রোধ ও ঈদে ঘুরতে বের হওয়া মানুষদের সর্তক করে বাড়ীতে ফিরিয়ে দিচ্ছেন পুলিশ সদস্যরা। প্রতি ঈদেই শেখ হাসিনা ধরলা সেতুতে প্রচুর জনসমাগম হয়।তবে আজকে ঈদের দিনে ফুলবাড়ী থানা পুলিশের তৎপরতায় তা চোখে পরে নি।পরিস্থিতি মোকাবিলায় ও জনগণকে নিরাপদ রাখতে মাঠে থেকে সেবা দিয়ে যাচ্ছেন ফুলবাড়ী থানা পুলিশ সদস্যরা।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত) নবিউল হাসান জানান,জেলা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনা মেনে শেখ হাসিনা ধরলা সেতুতে চেকপোষ্ট বসিয়েছি।পাশাপাশি ঈদকে কেন্দ্র করে সেতুর আশপাশের এলাকায় যাতে জনসমাগম না হয় সেদিকে কড়া নজর রাখছি।এই ঈদে সেতুতে ও এর আশেপাশের এলাকায় জনসমাগম রোধে আগামী তিনদিন পুলিশি তৎপরতা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আমাদের বাণী ডট কম/২৫ মে ২০২০/ডিডিএ